Swasthya Sathi Card: স্বাস্থ্যসাথী থাকা সত্ত্বেও ফের ফেরাল রোগী, কাঠগড়ায় বেসরকারি হাসপাতাল

নার্সিংহোম কর্তৃপক্ষ দাবি করেছে, তাদের সি ক্যাটেগরির নার্সিংহোম। ইএনটি চিকিৎসা এই নার্সিংহোমে হয় না। 

Updated By: Jun 21, 2022, 06:38 PM IST
Swasthya Sathi Card:  স্বাস্থ্যসাথী থাকা সত্ত্বেও ফের ফেরাল রোগী, কাঠগড়ায় বেসরকারি হাসপাতাল
নিজস্ব চিত্র

বিধান সরকার: কানের সমস্যা নিয়ে নার্সিংহোমে গিয়েছিলেন চকবাজারের বাসিন্দা তহুরা খাতুন। স্বাস্থ্যসাথীর সুবিধা থাকা সত্ত্বেও তাঁকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে চুঁচুড়ার একটি বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে। 

এই ঘটনায় স্বাস্থ্য দফতরে অভিযোগ জানায় রোগীর পরিবার। অভিযোগের ভিত্তিতে এদিন হুগলি জেলা স্বাস্থ্য দফতরের ডেপুটি সিএমওএইচ জয়রাম হেমব্রম ও হুগলি জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায় সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখতে নার্সিংহোমে যান। নার্সিংহোম কর্তৃপক্ষ দাবি করেছে, তাদের সি ক্যাটেগরির নার্সিংহোম। ইএনটি চিকিৎসা এই নার্সিংহোমে হয় না। তাই রোগীকে অন্য হাসপাতালে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

প্রসঙ্গত, স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে কড়া পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ্যসাথী ফিরিয়ে দিলে হাসপাতালের লাইসেন্স বাতিল করা হতে পারে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। এই রোগীর অন্যত্র চিকিৎসা ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেন স্বাস্থ্য কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায়। 

নার্সিংহোম মালিক সঞ্জয় সিনহার বক্তব্য, "আমরা রোগীর চিকিৎসা দিতে চাই। কিন্তু সি ক্যাটাগরিতে রোগীর চিকিৎসা বা অপারেশনের জন্য যে প্যাকেজ পাওয়া যায়, তা এ অথবা বি ক্যাটাগরির তুলনায় অনেক কম।" একই অপারেশনের জন্য ভিন্ন প্যাকেজ না রেখে একই প্যাকেজ রাখার আবেদন জানান  সঞ্জয় সিনহা।

আরও পড়ুন, Rail Passenger Rescued: RPF-র চিত্কারের পরই গেটম্যানের কাছে গেল ফোন, বাঁচল নদীতে পড়ে যাওয়া যাত্রীর প্রাণ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.