শুভেন্দুকে সরাতে হবে কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ থেকে, সোচ্চার তৃণমূল

রাজ্যের প্রাক্তন সমবায় মন্ত্রী জ্যোতির্ময় কর বলেন, আরবিআই-র ধারা মানছে না সমবায় ব্যাঙ্কের কমিটি

Updated By: Jun 28, 2021, 07:07 PM IST
শুভেন্দুকে সরাতে হবে কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ থেকে, সোচ্চার তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: শুভেন্দু অধিকারীকে কাঁথি কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে সরানোর দাবি বিক্ষোভ হল ব্যাঙ্কের মূল ফটকে। ওই বিক্ষোভে যোগ দিলেন রাজ্যের মত্সমন্ত্রী অখিল গিরি ও প্রাক্তন মন্ত্রী জ্যোতির্ময় কর সহ জেলার অন্যান্য তৃণমূল নেতারা।

আরও পড়ুন-ভ্যাকসিন-প্রশ্নে জোড়া জনস্বার্থ মামলা কলকাতা হাইকোর্টে

মত্সমন্ত্রী অখিল গিরির(Akhil Giri) অভিযোগ, রিজার্ভ ব্যাঙ্কের(RBI) নিয়ম অনুযায়ী কোনও সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদে ২ বার থাকা যায়। কিন্তু ক্ষমতার অপব্যবহার করে শুভেন্দু কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদে রয়েছেন টানা তিনবার। তাই শুভেন্দুকে এক্ষুনি ওই পদ থেকে সরাতে হবে। এনিয়ে শুভেন্দু অধিকারীর কাছে জানতে চাওয়া হলে তিনি এনিয়ে কিছু বলতে অস্বীকার করেন।

রাজ্যের প্রাক্তন সমবায় মন্ত্রী জ্যোতির্ময় কর বলেন, আরবিআই-র ধারা মানছে না সমবায় ব্যাঙ্কের কমিটি।  ব্যাঙ্কে বেআইনিভাবে কর্মী নিয়োগ করা হয়েছে, নিয়ম ভেঙে ঋণ দেওয়া হয়েছে, লোন আদায় না হওয়ায় একাধিক ভুয়ো ব্যাখ্যা দিচ্ছে কমিটি।

আরও পড়ুন-ধৃত লস্কর-ই-তইবা কম্যান্ডার Nadeem Abrar

এদিকে, ব্যাঙ্কের ভাইস চেয়ারম্যান চিন্তমনি মণ্ডল বলেন, আগের কমিটি ২০০৯ সাল পর্যন্ত প্রায় ৩৮০ কোটি টাকা ক্যাপিটাল ছিল। এখন সেই ৩৮০ কোটি থেকে বর্তমান কমিটি প্রায় ১২০০ কোটি টাকাতে নিয়ে এসেছে। বহু বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান করেছে। করোনা মহামারীতে ব্যাঙ্ক লক্ষাধিক মানুষের আহারের যোগান দিয়েছে। কৃষিক্ষেত্রে লোন প্রদান করেছে এবং তা থেকে ব্যাঙ্ক মুনাফাও করেছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.