Municipal Election 2022: 'ভোট লুঠ করলে ফের নন্দীগ্রাম হবে', প্রচারের শেষলগ্নে হুঁশিয়ারি শুভেন্দুর

"ভোট দিতে না দিলেই আমরা প্রতিরোধ করব।"

Updated By: Feb 25, 2022, 06:52 PM IST
Municipal Election 2022: 'ভোট লুঠ করলে ফের নন্দীগ্রাম হবে', প্রচারের শেষলগ্নে হুঁশিয়ারি শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন : "ভোট লুঠ করলে আবার নন্দীগ্রাম (Nandigram) হবে। কাঠের গুঁড়ি খেলা হবে। রাস্তা অবরোধ হবে।" এমনই হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পূর্ব মেদিনীপুরের তমলুকে আজ পুরভোটের (Municipal Election 2022) প্রচারের শেষবেলায় এই হুঁশিয়ারি দিতে শোনা যায় বিরোধী দলনেতাকে। তিনি আরও বলেন, "এরাজ্যে বহুদলীয় গণতন্ত্র নেই। ভোট দিতে না দিলেই আমরা প্রতিরোধ করব। আগে থেকেই বলেছি। যে যেখানে বিরোধিতা করছে, সে সেখানেই আক্রান্ত হচ্ছে! বিজেপি প্রধান বিরোধী দল, তাই টার্গেট বেশি।" ঠিক এই ভাষাতেই এদিন পুরভোট নিয়ে হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টে এদিন খারিজ হয়ে গিয়েছে পুরভোটে (Municipal Election 2022) কেন্দ্রীয় বাহিনী (Central Force) চেয়ে বিজেপির করা আবেদন। হাইকোর্টের পর শীর্ষ আদালতও ফিরিয়ে দিয়েছে বিজেপির আবেদন। আসন্ন ১০৮টি পুরসভার ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে কি না, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ভার রাজ্য নির্বাচন কমিশনের উপরই ছেড়েছিল কলকাতা হাইকোর্ট। এরপরই আলোচনার পর কমিশন সিদ্ধান্ত নেয় যে, কেন্দ্রীয় বাহিনী (Central Force) নয়,  রাজ্য পুলিস দিয়েই হবে পুরভোট (Municipal Election 2022)। বৃহস্পতিবারই হাইকোর্টকে (Kolkata High Court) সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)।

২৭ ফেব্রুয়ারি রবিবার রাজ্যের ১০৮ পুরসভায় ভোট। ফল ঘোষণা ২ মার্চ। রাজ্যের ৪ পুরনিগম ভোটের ফলাফলে দেখা গিয়েছে সবুজ ঝড়। ৪-০ তে ম্যাচ জিতে নিয়েছে তৃণমূল। কার্যত হোয়াইট ওয়াশ হয়ে যায় বিরোধীরা। এবার ১০৮ পুরসভায় কী হয়, সেদিকেই তাকিয়ে আমজনতা থেকে রাজনৈতিক মহল। 

আরও পড়ুন, Russia Ukraine War: রুমকি-ঝুমকি থেকে স্বাগতা, দেবার্ঘ্য থেকে শাহরুখ, ইউক্রেনে আটকে বাংলার বহু ডাক্তারি পড়ুয়া

Anish Khan Death: 'নন্দীগ্রামে কেউ অ্যারেস্ট হয়েছে! সিবিআই সিবিআই করে পুলিসের মনবল ভাঙার চেষ্টা হচ্ছে': মমতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.