Contai: ১৬ কাউন্সিলরের অনাস্থা, কাঁথি পুরসভার চেয়ারম্যান পদ থেকে অপসারিত সুবল মান্না

Subal Manna: ১৬ জন কাউন্সিলর অনাস্থা প্রস্তাব আনে কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবল মান্না'র বিরুদ্ধে। অনাস্থা প্রস্তাব পাওয়ার পর পৌর আইন অনুযায়ী কাউন্সিলরদের মিটিং ডাকেননি সুবল মান্না। পরে দলীয় নির্দেশ উপেক্ষা করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। 

Updated By: Jan 22, 2024, 03:22 PM IST
Contai: ১৬ কাউন্সিলরের অনাস্থা, কাঁথি পুরসভার চেয়ারম্যান পদ থেকে অপসারিত সুবল মান্না
ফাইল ছবি

কিরণ মান্না: কাঁথি পুরসভার ১৬ জন কাউন্সিলরের সমর্থনে, চেয়ারম্যান সুবল মান্নাকে অপসারণের চূড়ান্ত সিদ্ধান্ত। এরপর দলীয় নির্দেশ আসলে পৌর আইন মোতাবেক সরিয়ে ফেলা হবে সুবল মান্নাকে। শিশির অধিকারীকে প্রণাম করে ও গুরু বলে সম্বোধন করে পুর প্রধানের পদ খোয়ালেন সুবল মান্না। যদিও কাউন্সিলরদের দাবি, সুবল মান্না বেআইনিভাবে কাজ করছেন পৌরসভাতে। কোন কাউন্সিলরদের সঙ্গে ভালো আচরণ করছেন না। তারই প্রতিবাদে অনাস্থা আনা হয়েছিল।

আরও পড়ুন, Coldest Day in Kolkata: কাঁপছে কলকাতা! রামমন্দির প্রাণপ্রতিষ্ঠার দিনেই শীতলতম দিন শহরে...

২রা জানুয়ারি তৃণমূলের প্রতীকে জেতা ১৬ জন কাউন্সিলর অনাস্থা প্রস্তাব আনে কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবল মান্না'র বিরুদ্ধে। অনাস্থা প্রস্তাব পাওয়ার পর পৌর আইন অনুযায়ী কাউন্সিলরদের মিটিং ডাকেননি সুবল মান্না। চেয়ারম্যানকে অনাস্থা প্রস্তাব দেওয়ার ১৫ দিন কেটে যাওয়ার পরে, পৌর আইন মেনে অনাস্থা মিটিং ডাকেন কাঁথি পুরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরি। 

এরপরেই দলীয় নির্দেশ উপেক্ষা করে, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবল মান্না। হাইকোর্টে তিনি আইনজীবী মারফত জানান, বেআইনিভাবে তাকে কাঁথি পুরসভার চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হচ্ছে। তাই সোমবার ভাইস চেয়ারম্যানের ডাকা অনাস্থা মিটিংয়ের স্থগিতাদেশ দেওয়া হোক। যে মামলার সোমবার হাইকোর্টে হেয়ারিং রয়েছে।

অনাস্থা মিটিংয়ের স্থগিতাদেশ না দেওয়ায়, কাঁথি পুরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরির আহ্বানে, এদিন নির্দিষ্ট সময় অনুযায়ী তৃণমূলের প্রতীকে জেতা কাঁথি পুরসভার ১৬ জন কাউন্সিলর সকাল সাড়ে ১১ টায় উপস্থিত হয়ে অনাস্থা মিটিংয়ের সর্বসম্মতিক্রমে কাঁথি পুরসভার চেয়ারম্যানের পদ থেকে সুবল মান্নাকে অপসারণ করে।

কাঁথি পুরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরি বলেন, এদিন গৌরব কাউন্সিলরের একটি স্পেশাল মিটিং কন্ডেট করেছিলাম। সেখানে ১৬ জন কাউন্সিলর উপস্থিত হয়ে মিটিংয়ের অ্যাজেন্ডা ঠিক হয়েছে। সেখানে সর্বসম্মতিভাবে, সমস্ত কাউন্সিলর সহমত পোষণ করেছে। তাই কাঁথি পৌরসভার বর্তমান চেয়ারম্যানকে অপসারণ করেছি। যদিও চেয়ারম্যান সুবল মান্নাকে এখনও কিছু জানানো হয়নি।

আরও পড়ুন, Ram Mandir: ২০০ লিটার দুধের পায়েস, ৫১ হাজার লাড্ডু প্রসাদবিলি! জেলায়-জেলায় বিরল উন্মাদনা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.