বসতে দিতে হবে পরীক্ষায়, অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ পড়ুয়াদের

ঘটনায় প্রিন্সিপাল জানিয়েছেন এটা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের নির্দেশ। তাই তাঁর কিছু করার নেই

Updated By: Jul 9, 2021, 05:25 PM IST
বসতে দিতে হবে পরীক্ষায়, অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ পড়ুয়াদের

নিজস্ব প্রতিবেদন: পরীক্ষায় বসার অনুমতি দেওয়ার দাবিতে কলেজ অধ্য়ক্ষকে ঘেরাও করল পড়ুয়ারা। জলপাইগুড়ির আনন্দ চন্দ্র কলেজের ঘটনা। আজ দুপুর থেকে ওই দাবিতে অধ্যক্ষের ঘরের সামনে বসে রয়েছেন পড়ুয়ারা।

অবস্থান বিক্ষোভকারী পড়ুয়ারা কলেজের কলা বিভাগের পড়ুয়া। তাদের অভিযোগ, প্রথম সেমিস্টারের একটি পেপারে তাদের অনেকের সাপ্লিমেন্টারি ছিল। বিগত কয়েকটি সেমিস্টারে তারা সাপ্লিমেন্টারি পরীক্ষা দিয়েছেন কিন্তু কয়েকজন পাস করতে পারেননি। ইতিমধ্যেই সকলে সিক্সথ সেমিস্টারের ফর্ম ফিলাপ করেছে। কিন্তু কলেজ কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে প্রথম সেমিস্টারে সাপ্লিমেন্টারি থাকলে সিক্সথ সেমিস্টারের পরীক্ষা দেওয়া যাবে না।

আরও পড়ুন-Cabinet Expansion: কোন রাজ্য থেকে কত মন্ত্রী, টুইটে তোপ Derek-এর, পালটা খোঁচা Dilip-এর

পড়ুয়াদের দাবি, কলেজের সিদ্ধান্তের জেরে তাদের নতুন করে ভর্তি হতে হবে। যা তাদের আগে জানায়নি কলেজ। এতে ক্ষোভ ছড়িয়েছে ছাত্র ছাত্রীদের মধ্যে। 
পাশাপাশি লক ডাউনের কারনে তারা কলেজে আসতে পারেনি বা কলেজ কর্তৃপক্ষ বিষয়টি তাদের জানায়নি। পড়ুয়াদের দাবি, সকলের পরীক্ষা নেওয়া হোক। আর অধ্যক্ষ তাদের যতক্ষণ আশ্বাস না দেবেন ততক্ষণ পর্যন্ত তারা ঘেরাও আন্দোলন চালিয়ে যাবেন।

আরও পড়ুন-Fake Vaccine Case: স্বস্তিতে রাজ্য সরকার, সিবিআই তদন্তের দাবি খারিজ হাইকোর্টের

ঘটনায় প্রিন্সিপাল দেবাশীষ দাস জানিয়েছেন এটা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের নির্দেশ। তাই তার কিছু করার নেই। যদি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের পরীক্ষা নেবার নির্দেশ দেয় তবে তারা নিশ্চয়ই পরীক্ষা নেবেন। নইলে তার আর কিছু করার নেই।

প্রসঙ্গত উল্লেখ্য উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনে ২৮টি কলেজ রয়েছে। সমস্ত কলেজেই এই ধরনের সমস্যা কমবেশি রয়েছে। সব মিলিয়ে ভুক্তভোগী ছাত্র ছাত্রীর সংখ্যা আনুমানিক দেড় হাজারের বেশি হবে বলে জানা গেছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.