কিছুক্ষণের মধ্যে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়-বৃষ্টি দক্ষিণ ২৪ পরগনা- পূর্ব মেদিনীপুরে

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, সাগর, ফ্রেজার গঞ্জ, বাসন্তী, ক্যানিং-সহ একাধিক সমুদ্র উপকূলবর্তী এলাকায় আঘাত হানবে আমফান

Reported By: প্রিতম দে | Updated By: May 19, 2020, 05:18 PM IST
কিছুক্ষণের মধ্যে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়-বৃষ্টি দক্ষিণ ২৪ পরগনা- পূর্ব মেদিনীপুরে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সব রকমভাবে প্রস্তুত, এবার শিকার করার পালা আমফানের। আর কিছুক্ষণের মধ্যে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়বৃষ্টি হতে চলেছে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। শেষ ৬ ঘণ্টায় ১৭ কিলোমিটার বেগে ধেয়ে আসছে আমফান। এখন বাঁক নিয়ে উত্তর-পূর্ব অভিমুখ অর্থাত্ বাংলাকে পাখির চোখ করেই ধেয়ে আসছে এই ঝড়।

এই মুহূর্তে পারাদ্বীপ থেকে ৪২০ কিলোমিটার, দিঘা থেকে ৫৭০ কিলোমিটার এবং বাংলাদেশ খেপুপাড়া থেকে ৭০০ কিলোমিটার দূরে অবস্থান করছে আমফান।  সর্বোচ্চ গতিবেগ কিছু কমে ১৮৫ কিলোমিটার প্রতি ঘন্টা হতে পারে বলে জানাচ্ছেন আবাহবিদরা।

আরও পড়ুন- গ্রাউন্ড জ়িরো: বুলবুল সব নিয়েছে, তাই আমফানকে রুখতে একজোট জলধা গ্রামের জোয়ান-বৃদ্ধ

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, সাগর, ফ্রেজার গঞ্জ, বাসন্তী, ক্যানিং-সহ একাধিক সমুদ্র উপকূলবর্তী এলাকায় আঘাত হানবে আমফান। বেশি আঘাত হানতে সক্ষম হবে দক্ষিণ ২৪ পরগনা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সব রকম ভাবে প্রস্তুত আছে রাজ্য সরকার। সব জেলার জেলাশাসক, এসপি, আইসিদের নির্দেশ দেওয়া হয়েছে। সাইক্লোন সেন্টার তৈরি করা হয়েছে। সামাজিক দূরত্ব মেনেই চলছে প্রস্তুতির কাজ। দক্ষিণ ২৪ পরগনায় ২ লক্ষ, উত্তর ২৪ পরগনায় ৫০ হাজার, পূর্ব মেদিনীপুরে ৪০ হাজার এবং পশ্চিম মেদিনীপুরে ১০ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী।

********************************************************

আমফান নিয়ে এই স্টোরিগুলো অবশ্যই পড়ুন- 

** ভয়ঙ্কর গতিতে বাংলার দিকে এগোচ্ছে সুপার সাইক্লোন আমফান! কী করবেন, কী করবেন না জানুন

** কোন কোন জেলার ওপর দিয়ে কত কিমি বেগে বইবে আমফান, জেনে নিন

** আমফানের আস্ফালনে ফুঁসছে দিঘার সমুদ্র, সুনসান সৈকত, দেখুন ছবি

** আমফান মোকাবিলায় ২৪ ঘণ্টার হেল্পলাইন, কন্ট্রোলরুম চালু করল হাওড়া পুরনিগম

 

.