Vande Bharat Express: ফের 'পাথর' বন্দে ভারতে! মালদহের পর এবার নিউ জলপাইগুড়ি

এই ঘটনায় অবশ্য ট্রেন চলাচলে কোনও বিঘ্ন ঘটেনি। রাতেই নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ায় পৌঁছে গিয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। 

Updated By: Jan 3, 2023, 11:54 PM IST
Vande Bharat Express:   ফের 'পাথর' বন্দে ভারতে! মালদহের পর এবার নিউ জলপাইগুড়ি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যবধান মাত্র একদিনের। ফের 'পাথর' বন্দে ভারতে! ভাঙল জানলার কাঁচ। কেন বারবার হামলা? উদ্বিগ্ন রেলকর্তারা। মালদহের পর এবার নিউ জলপাইগুড়ি।

রেল সূত্রে খবর, ঘড়িতে তখন ১ বেজে ২০ মিনিট। এদিন দুপুরে নিউ জলপাইগুড়ি স্টেশনে ঢুকছিল বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেনের সি ৩ ও সি ৬ বগিতে পাথরের দাগ নজরে পড়ে রেলকর্মীদের। দেখা যায়, জানলার কাঁচ ভেঙে গিয়েছে! অভিযোগ, নিউ জলপাইগুড়ি স্টেশনে ঢোকার সময়ই বন্দে ভারতকে লক্ষ্য করে নাকি পাথর ছোঁড়া হয়েছে!  এর আগে, গতকাল সোমবার সন্ধ্যবেলায় একই ঘটনা ঘটেছিল। এনজেপি থেকে হাওড়া যাওয়ার পথে মালদহের কুমারগঞ্জ স্টেশনে বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়েছিল! 

এই ঘটনায় অবশ্য ট্রেন চলাচলে কোনও বিঘ্ন ঘটেনি। রাতেই নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ায় পৌঁছে গিয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। হাতে সময় মাত্র একদিন। বুধবার চলবে না অত্যাধুনিক ট্রেন। কিন্তু বৃহস্পতিবার ভোরে কি মেরামতির কাজ শেষ করা যাবে? চিন্তায় রেলকর্তারা। কেন? রেল সূত্রে খবর, বন্দে ভারতের দুটি কামরায় কাঁচ পুরোপুরি মেরামত করতে না পারলে, ট্রেনে বাতানুকূল ব্যবস্থা ঠিকমতো কাজ করবে না। এমনকী, ভবিষ্যতে বন্দে ভারত চালানোর ক্ষেত্রেও সমস্যা হতে পারে। 

আরও পড়ুন: Suvendu Adhikari: শুভেন্দুর সভায় আবাস যোজনার ফর্ম বিলি? শোরগোল মালদহে

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, 'রেল জাতীয় সম্পত্তি। জাতীয় সম্পত্তিকে নষ্ট করা গর্হিত অপরাধ। যে বা যারা করেছেন, অত্যন্ত অন্যায় করেছে। প্রশাসনের তদন্ত করে দেখা উচিত এবং দোষীদের চিহ্নিত করতে পারলে, শাস্তি দেওয়া উচিত'। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য, 'যেখানে ট্রেন চলে, সেখানকার সরকারের দায়িত্ব সুরক্ষা দেওয়ার। স্থানীয় মানুষ যদি অবরোধ করে, গাড়ি ভেঙে দেয়, তাহলে আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন আছে। কেন্দ্রের রাজ্য়ের কাছে জানতে চাওয়া উচিত, এভাবে জাতীয় সম্পত্তি নষ্ট হচ্ছে, সরকার কী করছে'।

এদিকে মালদহে বন্দে ভারতে পাথর ছোঁড়ার ঘটনায় এফআইআর করেছে উত্তর-পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ। কারণ, আইনশৃঙ্খলা বিষয়টি রাজ্যের এক্তিয়ারের। সঙ্গে যেসব স্টেশন দিয়ে বন্দে ভারত এক্সপ্রেস যাবে, সেই স্টেশনে বিশেষ ঘোষণার মাধ্যমে মানুষকে সচেতনতার করারও ব্যবস্থা করা হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.