Malbazar: ভোটের আগে রাস্তা তৈরিতে জোর রাজ্য সরকারের, চা-বাগানে রাস্তার শিলান্যাস

ডুয়ার্সের অন্যতম বড় চাবাগান রাঙ্গামাটি।প্রায় আড়াই হাজার শ্রমিক। পাঁচটি ডিভিশনের এক শ্রমিক মহল্লা থেকে অন্য শ্রমিক দূরত্ব বেশ কয়েক কিমি। রাঙ্গামাটি চা বাগানে ২ কিমি দৈর্ঘ্যের রাস্তার নির্মাণ কাজের সূচনা করলেন রাজ্যের অনগ্রসর শ্রেণী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের মন্ত্রী

Updated By: Mar 2, 2024, 12:45 PM IST
Malbazar: ভোটের আগে রাস্তা তৈরিতে জোর রাজ্য সরকারের, চা-বাগানে রাস্তার শিলান্যাস
নিজস্ব ছবি

অরূপ বসাক: যত ভোট এগিয়ে আসছে তত জন সাধারনের জন্য কাজ করছে রাজ্য সরকার। বর্তমানে রাস্তা তৈরিতে জোর দিয়েছে রাজ সরকার। এদিন দুটো রাস্তার কাজের শিলান্যাস হল। ডুয়ার্সের অন্যতম বড় চা-বাগান রাঙ্গামাটি। প্রায় আড়াই হাজার শ্রমিক। সেই মাল ব্লকের রাঙ্গামাটি চা বাগানে ২ কিমি দৈর্ঘ্যের রাস্তার নির্মাণ কাজের সূচনা করলেন রাজ্যের অনগ্রসর শ্রেণী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের মন্ত্রী বুলু চিকবরাইক। 

আরও পড়ুন, Jalpaiguri: হিমঘরে আলু রাখার বন্ড নিয়ে চরম অব্যবস্থা, নর্দমায় পড়ল চাষী!

পাঁচটি ডিভিশনের এক শ্রমিক মহল্লা থেকে অন্য শ্রমিক দূরত্ব বেশ কয়েক কিমি। চাবাগানের মুল কারখানা থেকে শ্রমিক মহল্লাগুলির দূরত্ব কয়েক কিমি। রাস্তা কাঁচা ও ক্ষতবিক্ষত থাকায় শ্রমিকদের চলাচলে সমস্যা হয়। অসুস্থ রোগী নিয়ে যাওয়া আসায় ভোগান্তি হয়। ইতিমধ্যেই কয়েকটি রাস্তা পাকা হয়েছে। শ্রমিকদের দাবি ছিল, নয়াকামান ডিভিশনের শ্রমিক মহল্লা থেকে চাবাগানের হাসপাতাল পর্যন্ত ২ কিমি রাস্তা পাকা করার। সেই দাবি মেনে এদিন পুজা দিয়ে নারকেল ফাটিয়ে রাস্তার নির্মাণ কাজের সূচনা করলেন রাজ্যের অনগ্রসর শ্রেনী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের মন্ত্রী। 

উদ্বোধন করে মন্ত্রী বলেন, অনগ্রসর শ্রেনী কল্যাণ দফতর থেকে ৬৯ লক্ষ ২২ হাজার কোটি টাকা ব্যায়ে পিচের রাস্তা হবে। দ্রুত রাস্তার কাজ শেষ হবে। মানুষের উপকার হবে। উল্লেখ্য, মন্ত্রী বুলু চিকবরাইক রাঙ্গামাটি চা বাগানের বাসিন্দা। তিনি চা বাগানের শ্রমিকদের প্রতি যথেষ্ট সংবেদনশীল। অন্যদিকে, ভোটের আগে নতুন রাস্তা পেলো মাল ব্লকের ডামডিম গ্রাম পঞ্চায়েতের গুডহোপ চাবাগান সহ আশেপাশের মানুষ। আর এতেই রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়েছে এলাকার মানুষেরা।

বহু দিন যাবৎ ডামডিমের গুডহুপ মোড় থেকে রাস্তাটি ভাঙা চূড়া অবস্থাই পড়ে রয়েছে। জলপাইগুড়ি জেলা পরিষদের পক্ষ থেকে এবারে এই রাস্তাটি ঝা চকচকে বানানো হবে। আজ সেই কাজের শিল্যানাস করলেন মাল ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি সুশীল কুমার প্রসাদ। মূলত এই রাস্তাটি ডামডিম বাগান, কুমলাই চা বাগান, বেতগুড়ি চা বাগান এর লোকেরা মালবাজার বা পেট্রল পাম্প যাওয়ার সুবিধার্থে ব্যবহার করেন।

এই রাস্তাটি কাজ হলে অনেকের উপকার হবে বলে দাবি করেন মাল ব্লক সভাপতি সুশীল কুমার প্রসাদ। সূত্রের খবর, এক মাসের মধ্যেই রাস্তাটি তৈরি হয়ে যাবে। যার ফলে বর্ষার আগেই নতুন ঝা চকচকে রাস্তা পাবে এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন, Birbhum News: ফের ভিন রাজ্যের কাজ করতে গিয়ে মৃত হল ২ যুবক, আহত আরও ১

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.