Bengal Weather Today: চূড়ান্ত অস্বস্তিতে দক্ষিণ, বৃষ্টিতে ভাসবে উত্তর!

Bengal Weather Today: সকাল ৮ টায় কলকাতায় আপেক্ষিক আর্দ্রতা ৭৬ শতাংশ। আজ দুপুরের পর অস্বস্তি সূচক চরম পর্যায়ে যাবে।  

Updated By: Apr 6, 2024, 09:15 AM IST
Bengal Weather Today: চূড়ান্ত অস্বস্তিতে দক্ষিণ, বৃষ্টিতে ভাসবে উত্তর!

অয়ন ঘোষাল: আজ বিকেল পর্যন্ত তাপপ্রবাহ। কাল থেকে বৃষ্টি দক্ষিণবঙ্গে। সোমবার বাড়বে বৃষ্টির পরিমাণ। ৩ জেলায় ক্ষণস্থায়ী ঝড়ের পূর্বাভাস। উত্তরে বৃষ্টি বাড়বে আজ থেকে। 

তাপপ্রবাহ

শুক্রবার দক্ষিণবঙ্গের উষ্ণতম স্থান পানাগড়। তাপমাত্রা ৪১.৮ ডিগ্রি। পুরুলিয়া ৪১.৫ এবং বীরভূমের সিউড়ি ৪১ ডিগ্রি। আজ নতুন করে তাপপ্রবাহের তালিকায় যুক্ত হতে পারে পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম। 

দক্ষিণবঙ্গ

বিকেলের পর থেকে ক্রমশ মেঘলা হতে শুরু করবে দক্ষিণবঙ্গের আকাশ। সন্ধ্যার পর ৪ জেলায় বৃষ্টি। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া জেলায় শনিবার সন্ধের পর বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা।
রবিবার ও সোমবার ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি। রবিবার বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলায় দমকা হাওয়ার পাশাপাশি ২ থেকে ৩ মিনিটের ক্ষণস্থায়ী ঝড় হতে পারে। এই ঝড়ের সম্ভাব্য সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার। 

আরও পড়ুন: Murder: ভোটের মুখে ভরা বাজারে ব্যবসায়ীকে কুপিয়ে খুন! উদ্ধার সিসিটিভি ফুটেজ..

উত্তরবঙ্গ

ওপরের পাঁচ জেলায় আজ বৃষ্টি চলবে। বৃষ্টি বাড়বে রবি সোমবার।
শনিবার রবিবার ও সোমবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে দমকা ঝোড়ো হওয়া ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত হতে পারে সব জেলাতে। ঝড় বৃষ্টির পূর্বাভাস উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলার কিছু অংশেও।

কলকাতা

আজ ৩৮ ডিগ্রির কাছাকাছি যেতে পারে বেলা ২ টোর পারদ। বিকেলের পর আংশিক মেঘলা আকাশ। সন্ধ্যার পর চূড়ান্ত অস্বস্তিকর আবহাওয়া । রবিবার ও সোমবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

পরিসংখ্যান

কাল রাতের তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। কাল দিনের তাপমাত্রা ৩৬.৭ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৯ শতাংশ। 

আরও পড়ুন: Weather Update: আজ সন্ধ্যাতেই নামছে বৃষ্টি! মিলবে তাপপ্রবাহ থেকে স্বস্তি?

 দেশ

গরম ও অস্বস্তিকর আবহাওয়া কেরল-মাহে কঙ্কন গোয়া কর্ণাটক তামিলনাডু পন্ডিচেরিতে।বাংলা ওড়িশা ঝাড়খন্ডে তাপপ্রবাহের সতর্কবার্তা। অন্ধ্রপ্রদেশ ইয়ানাম রায়েলসীমা তেলেঙ্গানা ও বিদর্ভে তাপপ্রবাহ। অরুণাচল প্রদেশ আসাম মেঘালয় মনিপুর মিজোরাম ও নাগাল্যান্ড ত্রিপুরাতে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস। বেশি বৃষ্টি হবে অরুণাচল প্রদেশ আসাম ও মেঘালয়ে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.