Nakshalbari: কবরের মাটি খোঁড়া; একের পর এক উধাও খুলি, উত্তেজনা ছড়াল এলাকায়

Nakshalbari: এলাকা থেকে বারবার চুরি হচ্ছে খুলি। কে বা কার এমন কাজ করছে তা বলতে পারছেন না এলাকার মানুষজন। এনিয়ে তৈরি হয়েছে উত্তেজনা

Updated By: Apr 10, 2023, 04:07 PM IST
Nakshalbari: কবরের মাটি খোঁড়া; একের পর এক উধাও খুলি, উত্তেজনা ছড়াল এলাকায়

নারায়ণ সিংহ রায়:  গতকাল শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ির রথখোলার কাছে একটি কবরস্থান থেকে মাথার খুলি চুরির করার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছিল এলাকায়। আর আজ ফাঁসিদেওয়া ব্লকের ভতনজোত এলাকায় ঠিক একই কায়দায় কবর থেকে চুরি গেল আরেকটি খুলি। যা নিয়ে চিন্তিত স্থানীয় প্রশাসন থেকে এলাকাবাসী।

আরও পড়ুন-ঘরে ফেরার পথে তরুণীকে ধরে আগুন লাগিয়ে দেওয়ার চেষ্টা, কোনওক্রমে বাঁচলেন প্রাণ

নকশাল বাড়ির ক্ষেত্রে পরিবার সূত্রে জানা গেছে, প্রায় আড়াই মাস আগে ক্যান্সার আক্রান্ত গোমা তামাং নামক এক মহিলার মৃত্যু হয়েছিল । পরে কফিনবন্দি করে কবরস্থ করা হয় ওই মহিলাকে। গতকাল এলাকার মানুষ দেখতে পান কবরস্থানে মাটি খোঁড়া ও একাধিক বস্তু কবরের ওপরে পরে রয়েছে। যাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছিল এলাকায়। 

ঘটনায় মৃত মহিলার স্বামী সুরাজ তামাং ও পরিবারের সদস্যরা নকশালবাড়ি থানায় লিখিত আকারে ডাইরি করেন। মৃতার স্বামী সুরাজ তামাং জানান, কবরস্থ করার সময় তার স্ত্রীর সেই টুপি ও চুল কবর স্থানের বাইরে পরে রয়েছে। তারা খবর দেন পুলিসকে। গোটা ঘটনায় পুলিস তদন্ত করুক দাবি তাদের। পুলিস সূত্রে খবর, বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানানো হয়েছে। ঘটনায় উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। পরবর্তীতে পুলিসের অশ্বাসে এলাকায় পরিস্থিতি ঠিক হয়।

ঠিক একই ঘটনার পুনরাবৃত্তি  ফাঁসি দেওয়া এলাকায়। জানা গিয়েছে প্রায় ২৬ দিন আগে ফাঁসিদেওয়া বতন জোত এলাকার এক নাবালিকা পায়েল রায় অসুস্থ হয়ে মারা যান। তাকেও স্থানীয় ভবতজ্ঞ শ্মশান ঘাটে সমাধিস্থ করা হয়। আজ সকালে মন্দিরের পুরোহিত-সহ ও এলাকার বেশ কয়েকজন মিলে যখন মাঠে শৌচকর্মের উদ্দেশ্যে যাচ্ছিলেন, সেই সময় দেখতে পান শ্মশানের কবর কে বা কারা খুরেছে। পরবর্তীতে ঘটনার কথা লোকমুখে ছড়িয়ে পড়ে গোটা গ্রামে এবং ভীষণ চাঞ্চলের সৃষ্টি হয়। পুলিশকে খবর দেওয়া হয়, গোটা ঘটনার তদন্ত শুরু করেছে ফাঁসিদেওয়া থানার পুলিশ।

স্থানীয় পঞ্চায়েত সদস্য জগদীশ রায় জানান, এমন ঘটনা এলাকায় আগে কখনো ঘটেনি। ঘটনায় এলাকাবাসীরা অত্যন্ত আতঙ্কিত হয়ে পড়েছে। পুলিশকে অনুরোধ করব ঘটনার উপযুক্ত তদন্ত করার জন্য। এলাকাবাসীদের অনুমান চোর বা তান্ত্রিকেরা এমন কান্ড ঘটিয়ে থাকতে পারে, তবে আমরা চাই যে বা যারা এই ঘটনা সঙ্গে যুক্ত তাদের কঠোর শাস্তি হওয়া হোক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.