Siliguri TMC Leader Arrest: জমি জবরদখলের অভিযোগে গ্রেফতার তৃণমূলের দাপুটে নেতা

Siliguri TMC Leader Arrest: ওই গ্রেফতারি নিয়ে বিজেপি বিধায়ক শংকর ঘোষ বলেন, প্রতিটি ঘটনার উপরে আমরা লক্ষ্য় রাখছি। উনি ওই এলাকার বেতাজ বাদশা। তাঁর প্রভাব অনেক রাজা মহারাজার থেকেও বেশি

Updated By: Jun 27, 2024, 08:58 AM IST
Siliguri TMC Leader Arrest: জমি জবরদখলের অভিযোগে গ্রেফতার তৃণমূলের দাপুটে নেতা

নারায়ণ সিংহ রায়: মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করার পরই কলকাতায় সহ বিভিন্ন জায়গায় জবরদখল হঠিয়ে দিচ্ছে পুলিস ও প্রশাসন। এরইমধ্যে জমি কেলেঙ্কারির অভিযোগে গ্রেফতার করা হল এক তৃণমূল নেতাকে। ডাবগ্রাম ফুলবাড়ির ওই নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ ছিল। ধৃত ওই নেতার নাম দেবাশিষ প্রামাণিক। তার পাশাপাশি আরও ২ জনকে গ্রেফতার করেছে পুলিস।

আরও পড়ুন-শিয়রে নিম্নচাপ, শনিবার থেকে ৪ দিন টানা বৃষ্টি দক্ষিণের জেলাগুলিতে

ডাবগ্রাম ফুলবাড়ির দাপুটে তৃণমূল নেতা দেবাশিষ প্রামাণিক। গতকালই তাঁকে তাঁর বাড়ি থেকে শিলিগুড়ি কমিশনারেটের বিশেষ একটি দল তুলে আনে। তাঁকে পরে গ্রেফতার করা হয়। আপাতত তাঁকে রাখা হয়েছে শিলিগুড়ি থানাতে। পুলিস সূত্রে খবর আজ তাঁকে জলপাইগুড়ি আদালতে তোলা হবে। তাঁকে রিমান্ডে নেওয়ার আর্জি জানাবে পুলিস।

দেবাশিষ প্রামাণিকের বিরুদ্ধে বেশকিছু সরকারি জমি জবরদখল করা, প্রভাবশালী ব্যক্তিদের জমি পাইয়ে দেওয়া, মানুষকে হুমিক দেওয়া ও জমি জবরদখল করে নেওয়ার অভিযোগ রয়েছে। সূত্রের খবর দেবাশিষের পাশাপাশি পুলিসের লিস্টে আরও অনেক নেতার নাম রয়েছে। তাদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে শিলিগুড়ি কনমিশনারেটের পুলিস।

ওই গ্রেফতারি নিয়ে বিজেপি বিধায়ক শংকর ঘোষ বলেন, প্রতিটি ঘটনার উপরে আমরা লক্ষ্য় রাখছি। উনি ওই এলাকার বেতাজ বাদশা। তাঁর প্রভাব অনেক রাজা মহারাজার থেকেও বেশি। লোকজন এই প্রশ্নও তুলতে শুরু করেছে যে সম্পদে ক্ষমতাশালী ওই নেতা ২০২৬ সালের বিধিনসভা নির্বাচনে টিকিটের দাবিদার হয়ে উঠতে পারেন বলে অন্য কোনও তৃণমূল নেতা দেবাশিষকে গ্রেফতার করিয়ে দিলেন কিনা তাও মানুষ নজরে রাখছেন।

দেবাশিষ প্রমাণিকের গ্রেফতারি নিয়ে তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, রাজ্য মানুষ তৃণমূল কংগ্রেসকে বেছে নিয়েছে। তার পরেও দলের নেত্রী ঘোষণা করেছেন কোনও দুষ্কৃতী তা সে যে পার্টিরই হোক না কেন সে কোনও অন্যায় করলে তার বিরুদ্ধে পুলিস ব্যবস্থা নেবে। কোনও ধর্ম, বর্ণ, দল দেখা হবে না। এমন কথা মমতা বন্দ্যোপাধ্যায়ই বলতে পারেন। বিজেপির কেউ বলতে পারবেন? নরেন্দ্র মোদী তাঁর শিক্ষামন্ত্রী কিংবা রেলমন্ত্রীকে বলতে পারবেন তুমি ঠিক করে কাজ করছো না? মিডিয়ার সামনে ভত্সনা করতে পারবেন?  মমতা বন্দ্যোপাধ্যায়ের কারণ দুষ্কৃতীরা এখন ভয়ে রয়েছে। কারণ আইন আইনের পথে চলবে এটা একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় বলতে পারেন। করে দেখাতে পারেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.