মুখ্যমন্ত্রীর সাধের পথশ্রী প্রকল্পেও এবার দুর্নীতি?

পথশ্রী প্রকল্পের আওতায় প্রায় ২৪ লক্ষ টাকা ব্যয়ে শুরু হয়েছে ৭৭০ মিটার রাস্তা নির্মাণের কাজ। কিন্তু কিন্তু রাস্তা নির্মাণের কাজে শুরু হয়েছে দুর্নীতি। 

Updated By: May 21, 2023, 04:20 PM IST
মুখ্যমন্ত্রীর সাধের পথশ্রী প্রকল্পেও এবার দুর্নীতি?

রণজয় সিংহ : মুখ্যমন্ত্রীর সাধের পথশ্রী প্রকল্পের কাজেও এবার দুর্নীতির ছায়া। রাস্তা নির্মাণে ব্যাপক দুর্নীতি এবং বেনিয়মের অভিযোগ তুলে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ এলাকাবাসীর।বন্ধ করে দেওয়া হল কাজ।ঠিকাদারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ালেন বিক্ষোভকারীরা।বিক্ষোভের জেরে ছড়ালো চাঞ্চল্য।কাটমানি নিয়ে খোঁচা বিরোধীদের।দুর্নীতি হলে বরদাস্ত হবে না সাফাই তৃণমূলের।

চাঁচল ১ নম্বর ব্লকের ভগবানপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত শাহাবাজপুর এলাকায় পথশ্রী প্রকল্পের আওতায় প্রায় ২৪ লক্ষ টাকা ব্যয়ে শুরু হয়েছে ৭৭০ মিটার রাস্তা নির্মাণের কাজ। কিন্তু কিন্তু রাস্তা নির্মাণের কাজে শুরু হয়েছে দুর্নীতি। এলাকাবাসীর অভিযোগ, সিডিউল মেনে হচ্ছে না কাজ। লাল মাটির উপরেই  করা হচ্ছে পিচ রাস্তার কাজ। ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী। এইভাবে কাজ চললে বর্ষার মধ্যেই ভেঙে পড়তে পারে রাস্তা। এমনটাও আশঙ্কা করছে এলাকার মানুষ। এদিকে এই রাস্তা এলাকার অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা। পার্শ্ববর্তী ১০ টি গ্রামের প্রায় দুই হাজার মানুষ রোজ যাতায়াত করে এই রাস্তা দিয়ে।

রবিবার সকালে রাস্তার কাজ শুরু হলে এলাকার মানুষের সঙ্গে বিবাদ শুরু হয় ঠিকাদারের।তারপরেই নির্মীয়মান রাস্তার উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে এলাকাবাসী। তাদের দাবি সিডিউল মেনে কাজ না হলে করতে দেওয়া হবে না কাজ। স্থানীয় বাসিন্দা আলতাফ হোসেন অভিযোগ করেন," নিয়ম না মেনে কাজ করা হচ্ছে না। এইভাবে কাজ চললে ক্ষতি হবে রাস্তার।"

স্থানীয় বাসিন্দা জুলফিকার আলীর দাবি," এই প্রকল্প মুখ্যমন্ত্রীর প্রকল্প। দীর্ঘদিন ধরে রাস্তার দাবী ছিল এলাকাবাসীর। সেখানে দুর্নীতি হচ্ছে। তাই সঠিক নিয়মে কাজ না হলে আন্দোলন জারি থাকবে।" যদিও এই কাজের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার ফিরোজ আলম পাল্টা অভিযোগ করেন,"  এক দুই জন গ্রামবাসী নিজেদের স্বার্থসিদ্ধির জন্য ঝামেলা করছে। তারা এই কাজে কাটমানি নেওয়ার চেষ্টা করছে।ইঞ্জিনিয়ারের নির্দেশ অনুযায়ী কাজ হচ্ছে।"

আরও পড়ুন, ৯ মাস পর এপার বাংলা থেকে ওপার বাংলায় পাড়ি দিল মৃতদেহ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.