কেশবপুর থেকে দাঁতরা পর্যন্ত রাস্তা তৈরির কথা ছিল, কিন্তু রাস্তা হয়েছে ধনেখালিতে

প্রধানমন্ত্রী সড়ক যোজনায় রাস্তা নির্মাণের জন্য টাকা বরাত হয়েছিল হুগলির পোলবার  জন্য। পোলবার কেশবপুর থেকে দাঁতরা পর্যন্ত  সাত কিলোমিটার রাস্তা তৈরি হওয়ার কথা ছিল। কিন্তু রাস্তা হয়নি। রাস্তা হয়েছে ধনেখালিতে।  তবে নির্মাণের স্থান বদল হলেও, রাস্তার  ফলকে  অবশ্য লেখা রয়েছে কেশবপুর থেকে দাঁতরা। যদিও ধনেখালিতে দাঁতরাও নেই, কেশবপুরও নেই।মানুষ রাস্তা হারিয়ে ফেলে। বাস্তবের হাত ছোঁয়া গল্প উপন্যাসে বে পথে যাওয়ার  উদাহরণও কম নেই।  কিন্তু  রাস্তা কখনও পথ ভুল করেছে!  এমন অভূতপূর্ব ঘটনার সাক্ষী হুগলি।রাস্তা পথ ভুল করেছে, না রাস্তা চুরি হয়ে গেছে তার কোনও পোক্ত প্রমাণ মেলেনি বটে, কিন্তু গোটা একটা রাস্তার ঠিকানা বদল হয়ে গেছে। তবে ঠিকানা বদল হলেও প্রধানমন্ত্রী সড়ক  যোজনায় তৈরি হওয়া রাস্তার ফলক আর পরিবর্তন করা হয়নি। পোলবা ব্লক থেকে বেমালুম রাস্তা চলে গেছে ধনেখালি ব্লকে। পোলবায় কেশবপুর থেকে দাঁতরা এই সাত কিলোমিটার পর্যন্ত রাস্তা তৈরির জন্য প্রধানমন্ত্রী সড়ক যোজনায় টাকা দেওয়া হয়। টাকা এসেছে, রাস্তা হয়েছে তাবে তা পোলবায় হয়নি, হয়েছে ধনেখালিতে।

Updated By: Apr 17, 2017, 06:14 PM IST
কেশবপুর থেকে দাঁতরা পর্যন্ত রাস্তা তৈরির কথা ছিল, কিন্তু রাস্তা হয়েছে ধনেখালিতে

ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রী সড়ক যোজনায় রাস্তা নির্মাণের জন্য টাকা বরাত হয়েছিল হুগলির পোলবার  জন্য। পোলবার কেশবপুর থেকে দাঁতরা পর্যন্ত  সাত কিলোমিটার রাস্তা তৈরি হওয়ার কথা ছিল। কিন্তু রাস্তা হয়নি। রাস্তা হয়েছে ধনেখালিতে।  তবে নির্মাণের স্থান বদল হলেও, রাস্তার  ফলকে  অবশ্য লেখা রয়েছে কেশবপুর থেকে দাঁতরা। যদিও ধনেখালিতে দাঁতরাও নেই, কেশবপুরও নেই।মানুষ রাস্তা হারিয়ে ফেলে। বাস্তবের হাত ছোঁয়া গল্প উপন্যাসে বে পথে যাওয়ার  উদাহরণও কম নেই।  কিন্তু  রাস্তা কখনও পথ ভুল করেছে!  এমন অভূতপূর্ব ঘটনার সাক্ষী হুগলি।রাস্তা পথ ভুল করেছে, না রাস্তা চুরি হয়ে গেছে তার কোনও পোক্ত প্রমাণ মেলেনি বটে, কিন্তু গোটা একটা রাস্তার ঠিকানা বদল হয়ে গেছে। তবে ঠিকানা বদল হলেও প্রধানমন্ত্রী সড়ক  যোজনায় তৈরি হওয়া রাস্তার ফলক আর পরিবর্তন করা হয়নি। পোলবা ব্লক থেকে বেমালুম রাস্তা চলে গেছে ধনেখালি ব্লকে। পোলবায় কেশবপুর থেকে দাঁতরা এই সাত কিলোমিটার পর্যন্ত রাস্তা তৈরির জন্য প্রধানমন্ত্রী সড়ক যোজনায় টাকা দেওয়া হয়। টাকা এসেছে, রাস্তা হয়েছে তাবে তা পোলবায় হয়নি, হয়েছে ধনেখালিতে।

আরও পড়ুন কোচবিহার জুড়ে বড়সড় প্রভিডেন্ট ফান্ড দুর্নীতির আশঙ্কা

ধনেখালিতে রাস্তা হয়েছে। তবে  রাস্তার ফলকে যে দুটি এলাকার নাম লেখা আছে তা কিন্তু ধনেখালিতে নেই। কীভাবে রাস্তা হলো তা জানা না গেলেও ধনেখালির বাসিন্দারা খুশি। রাস্তার দরকার ছিল। কিন্তু পোলবার বাসিন্দারা বলছেন--তাদের কী হবে।তাদেরও তো রাস্তার বড় দরকার।

আরও পড়ুন  বাঁকুড়ার গঙ্গাজলঘাটির রামকৃষ্ণপুরে আন্ত্রিকের প্রকোপে অসুস্থ শতাধিক মানুষ

.