Rifle Factory Ishapore: কোটি টাকার 'আর্থিক তছরুপ', গ্রেফতার কোষাধ্যক্ষ

অভিযুক্তকে গ্রেফতার করল সিবিআই।

Updated By: Sep 22, 2021, 06:54 PM IST
Rifle Factory Ishapore: কোটি টাকার 'আর্থিক তছরুপ', গ্রেফতার কোষাধ্যক্ষ

নিজস্ব প্রতিবেদন: নিজাম প্যালেসে রাতভর জেরা। সব প্রশ্নের সঠিক জবাব দিতে পারেননি! আর্থিক তছরুপের অভিযোগে ইছাপুর রাইফেল ফ্যাক্টরির (Ichapur rifle factory) কোষাধ্যক্ষকে গ্রেফতার করল সিবিআই। এই ঘটনায় কি আরও কেউ জড়িত? খতিয়ে দেখছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। 

জানা গিয়েছে, ইছাপুর রাইফেল ফ্যাক্টরির অ্যাকাউন্ট বিভাগের কর্মী ছিলেন। পদোন্নতি পেয়ে পরে কোষাধ্যক্ষ হন মধুসুদন মুখোপাধ্যায়। কর্মীদের অভিযোগ,  কোষাধ্যক্ষ থাকাকালীন কোটি কোটি তছরুপ করেছেন তিনি। তদন্তে নেমে ব্যারাকপুরের  এসএন ব্যানার্জি রোডের বাড়ি থেকে অভিযুক্তকে আটক করে সিবিআই। মঙ্গলবার রাতভর, কলকাতায় নিজাম প্যালেসে চলে জেরা পর্ব। এদিন সকালে গ্রেফতার করা হয় ইছাপুর রাইফেল ফ্যাক্টরির কোষাধ্যক্ষকে।

আরও পড়ুন: Visva-Bharati: দিল্লিতে তলব? অচলাবস্থা কাটতেই ৫ দিনের ছুটিতে উপাচার্য

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত ব্যক্তিগত প্রয়োজনে টাকা তছরুপ করেছেন মধুসুদন মুখোপাধ্যায়। কত টাকা? তদন্তকারীদের দাবি, এখনও পর্যন্ত ১ কোটি ৭০ লক্ষ টাকা তছরূপের প্রমাণ মিলেছে। ভুয়ো নথি ব্যবহার করে টাকা তুলেছেন তিনি। যখন জেরা করা হচ্ছিল, তখন সব প্রশ্নের জবাব দিতে পারেননি মধুসুদন। তাঁর বয়ানে অসঙ্গতি ছিল। ধৃতের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করেছে সিবিআই।

আরও পড়ুন: Howrah: মুখে মাস্ক, কানে হেডফোন; রেললাইনের পাশে মিলল যুবকের ঝুলন্ত দেহ

দিন কয়েক আগে আবার কলকাতার গার্ডেনরিচে দক্ষিণ-পূর্ব রেলের সদর অফিসে হানা দিয়েছিল সিবিআই। সেবার ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে যান মহিলা-সহ ২ আধিকারিকরা। আর এবার আর্থিক তছরুপের অভিযোগে গ্রেফতার হলেন  ইছাপুর রাইফেল ফ্যাক্টরির (Ichapur rifle factory) কোষাধ্যক্ষ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.