গানের পরীক্ষাতেও ফুলমার্কস নিয়ে পাস করলেন 'গুডবয়' রাজীব!

বুনিয়াদপুরের সভায় আজ মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে CAA-NRC নিয়ে তাঁর লেখা গানটি গাইতে বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Mar 4, 2020, 07:19 PM IST
গানের পরীক্ষাতেও ফুলমার্কস নিয়ে পাস করলেন 'গুডবয়' রাজীব!
মঞ্চে মমতাকে প্রণাম রাজীবের

নিজস্ব প্রতিবেদন : ইদানিং তিনি গুড বুকে আছেন। তৃণমূলের ভাষায় নম্বর বেড়েছে অনেক। আর আজ উত্তর দিনাজপুরে বুনিয়াদপুরের সভায় গায়ক হিসেবেও আত্মপ্রকাশ করলেন 'গুড বয়' মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। গানের পরীক্ষায় কেমন করলেন মন্ত্রী রাজীব? ফিডব্যাক বলছে, দু-একটা জায়গায় একটু সুর নড়লেও, গানের পরীক্ষাতেও ফুলমার্কস নিয়েই পাস করেছেন রাজীব।

বুনিয়াদপুরে কর্মীসভার প্রস্তুতি নিয়ে মঙ্গলবার থেকেই ব্যস্ত ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। কিন্তু এদিন মঞ্চে দাঁড়িয়ে নেত্রী যে কাজ করার নির্দেশ দিলেন, তার বিন্দুমাত্র প্রস্তুতি ছিল না তাঁর। বুনিয়াদপুরের সভায় আজ মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে CAA-NRC নিয়ে তাঁর লেখা গানটি গাইতে বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেত্রীর নির্দেশে প্রথমে খানিকটা ভয়-ই পেয়ে যান রাজীব বন্দ্যোপাধ্যায়। ঘাবড়েও যান খানিকটা।

কিন্তু নেত্রীর নির্দেশ অমান্য করার তো জো নেই! অগত্যা মঞ্চে দাঁড়িয়ে গান ধরেন রাজীব। হাত, পা ঠান্ডা হয়ে যায় আর কী! ইন্দ্রনীল সেন এই গান গাইতে সিদ্ধহস্ত। সেখানে তিনি? টেনশন, ভয় সবকিছুকে জয় করে সাহসে ভর করে শেষমেশ গানটা গেয়েই ফেলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। কিন্তু গান গাওয়া শেষ হওয়ার পর তো আরেক টেনশন! তবে সব উদ্বেগের অবসান হল, যখন নেত্রী দরাজ সার্টিফিকেট দিলেন।

আরও পড়ুন, 'দিল্লিতে কারোর ডেঙ্গি-করোনায় মৃত্যু হয়নি, নজর ঘোরাতেই আতঙ্ক তৈরি করা হচ্ছে'

আরও পড়ুন, 'ভুল না শোধরালে হাজার মিটিংয়েও কিচ্ছু হবে না', নেতা-কর্মীদের কড়া দাওয়াই দলনেত্রীর

রাজীবকে মমতা বলেন, একটা-দুটো জায়গা ছাড়া মোটের উপর গানটা ভালোই গেয়েছেন তিনি। নেত্রীর কাছ থেকে সার্টিফিকেট পেয়ে তখন যেন ধড়ে প্রাণ ফিরে পাওয়া দশা রাজীব বন্দ্যোপাধ্যায়ের। মঞ্চেই মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে হাত দিয়ে প্রণাম করতে দেখা যায় তাঁকে। অন্যদিকে, তৃণমূলের অন্দরে এখন একটাই কানাঘুষো, আরও নম্বর বাড়ল রাজীবের। গান গেয়ে আরও নম্বর বাড়িয়ে নিলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

.