Purba Medinipur: 'পথশ্রী'র আওতায় সংস্কারকাজের উদ্বোধন ছ'মাস আগেই! আজও সেই রাস্তা চলাচলের অযোগ্য...

Purba Medinipur: ভোটের আগেই 'পথশ্রী' প্রকল্পের অধীনে রাস্তার সংস্কারকাজের উদ্বোধন হয়। কিন্তু ছ'মাস কেটে গিয়েছে, সেই রাস্তা এখনও চলাচলের অযোগ্য। তাই এবার পাকা রাস্তা চেয়ে বিক্ষোভ গ্রামবাসীদের।

Updated By: Aug 1, 2024, 03:53 PM IST
Purba Medinipur: 'পথশ্রী'র আওতায় সংস্কারকাজের উদ্বোধন ছ'মাস আগেই! আজও সেই রাস্তা চলাচলের অযোগ্য...

কিরণ মান্না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 'দিদিকে বলো' হেল্পলাইন চালু করেন সেখানে এলাকার রাস্তাঘাট-সহ বিভিন্ন অভিযোগ জানানোর জন্য। সর্বসাধারণের জন্য টোল-ফ্রি নাম্বার চালু করেছিলেন আর সেই টোল ফ্রি নাম্বারেই ফোন করে এলাকার বেহাল রাস্তা নিয়ে অভিযোগ করেছিলেন গোবিন্দনগর অঞ্চলের বেনাগোলিসা, বনমালীপুর, আলালপাড়া গ্রামবাসীরা। আর অভিযোগ পাওয়ার পরেই নবান্ন থেকেই পাঁশকুড়া বিডিয়োর তত্ত্বাবধানে লোকসভা ভোটের আগে বেনাগোলিসা থেকে আলালপাড়া পর্যন্ত ৬ কিলোমিটার পথের কাজের উদ্বোধন করেন তিনি। রাস্তার দুই প্রান্তে পথশ্রীর বোর্ডও লাগিয়ে দেয় প্রশাসন। বোর্ডে লেখা রয়েছে ২৭ ফেব্রুয়ারি ২০২৪ সালে কাজ শুরু! 

আরও পড়ুন: Delhi Rain: মৃত্যুকালেও বুকে জড়িয়ে সন্তানকে, বৃষ্টি বিধ্বস্ত রাজধানীর নর্দমায় ডুবে মৃত্যু মা-ছেলের!

তবে সেই রাস্তায় আজ পর্যন্ত কোনও কাজই হয়নি। আর এই বর্ষায় বেহাল হয়ে পড়েছে দীর্ঘ ৬ কিলোমিটার এই পথ। এই পথ দিয়ে নিয়মিত যেতে হয় স্কুলপড়ুয়াদের! এলাকাবাসীদের অভিযোগ, এই রাস্তা দিয়ে চলাফেরা করাও কঠিন। রোগী, গর্ভবতী মহিলাদের নিয়ে যাওয়াও অত্যন্ত অসুবিধার হয়ে পড়ছে। বেহাল রাস্তার জন্য কোনও যান চলাচলও করতে পারছে না। প্রশাসনের দ্বারস্থ হয়ে এ নিয়ে কোনও সুরাহাও পাচ্ছেন না এলাকাবাসী! 

এই প্রেক্ষিতে এলাকাবাসীর অনুরোধ, যাতে দ্রুত রাস্তাটির সম্প্রসারণ হয়, আর সেজন্যই প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন তাঁরা! এখানে অচিরেই কংক্রিটের রাস্তা হোক। কংক্রিটের রাস্তার দাবিতে ছাত্রছাত্রী থেকে এলাকাবাসী পোস্টার নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক জানান, একসঙ্গে অনেক রাস্তার কাজ শুরু হয়েছে। বর্ষার কারণে জল জমে গিয়েছে রাস্তায়। মালপত্র, রাস্তা তৈরির সামগ্রী ইত্যাদি নিয়ে যাওয়ার সমস্যা হচ্ছে। বর্ষা একটু কমলেই কাজ শুরু হয়ে যাবে। 

আরও পড়ুন: Flash Flood: মেঘ ভাঙা বৃষ্টিতে 'পাহাড়ে সুনামি'! কেদারনাথ-সিমলায় ভয়াবহ ছবি...

তবে এই ঘটনায় কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। জেলা পরিষদের বিরোধী দলনেতা বামদেব গুছাইত জানিয়েছেন, অবিলম্বে এই রাস্তার কাজ শুরু না হলে বৃহত্তর আন্দোলনে নামবে বিজেপি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.