Purba Bhardhaman: বোনের চাকরি করছেন দিদি! বছর ২০ পর প্রকাশ্যে আসতেই শোরগোল

 শিশুশিক্ষা কেন্দ্রে কাগজে কলমে শিক্ষিকা হিসাবে নিযুক্ত ছিলেন সুজাতা চট্টোপাধ্যায়। কিন্তু তার পরিবর্তে ওই কেন্দ্রে ২০ বছর ধরে কাজ করে বেতন তুলছেন সুজাতা চট্টোপাধ্যায়ের দিদি সঙ্গীতা ভট্টাচার্য।

Updated By: Oct 18, 2023, 03:16 PM IST
Purba Bhardhaman: বোনের চাকরি করছেন দিদি! বছর ২০ পর প্রকাশ্যে আসতেই শোরগোল
নিজস্ব চিত্র

অরূপ লাহা: বোনের চাকরি করছেন দিদি।  তাও আবার দীর্ঘ ২০ বছর ধরে। শুনেই চোখ কপালে উঠতে তো! ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের ভাতারে। আর এই তথ্য সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। পূর্ব বর্ধমানের ভাতার ব্লকের সাহেবগঞ্জ ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের নোনাডাঙ্গা শিশু শিক্ষা কেন্দ্রে বাম জমানায় ২০০৪ সাল থেকে  দীর্ঘ প্রায় ২০ বছর ধরে চাকরি করে আসছেন সঙ্গীতা ভট্টাচার্য। 

আরও পড়ুন, Teesta flood condition: বন্যায় ভেসে গিয়েছে সেনার বম্ব শেল! তিস্তায় প্রতিমা নিরঞ্জনে বিশেষ সতর্কতা

ব্লক অফিস সূত্রে জানা যায়, ব্লক অফিসে অফিসিয়াল কাজকর্মে আপগ্রেডেশন চলাকালীন ওই শিশু শিক্ষা কেন্দ্রে কর্মীর তথ্যে অসঙ্গতি ধরা পড়ে। ওই শিশুশিক্ষা কেন্দ্রে কাগজে কলমে শিক্ষিকা হিসাবে নিযুক্ত ছিলেন সুজাতা চট্টোপাধ্যায়। কিন্তু তার পরিবর্তে ওই কেন্দ্রে ২০ বছর ধরে কাজ করে বেতন তুলছেন সুজাতা চট্টোপাধ্যায়ের দিদি সঙ্গীতা ভট্টাচার্য।

ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ভাতার ব্লক জুড়ে। ভাতার পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি বাসুদেব যশ বলেন, ২০০৪ সালে সিপিএমের আমলে এই অনিয়ম হয়েছে। প্রশাসনিক স্তরে তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

তিনি আরও দাবি করেন, স্থানীয় কিছু বাম নেতারা ওই মহিলার বেতনের একটা অংশ নিতেন যার ফলে বিষয়টি প্রকাশ্যে আসতে দেয়নি। ভাতারের বিডিও অরুণ কুমার বিশ্বাসের সঙ্গে যোগাযোগ হলে তিনি বলেন, ওই মহিলার নথিতে অসঙ্গতি ধরা পড়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

আরও পড়ুন, Basanti: নয়ানজুলিতে পড়ে জোড়া তরুণীর দেহ! বাসন্তীতে তীব্র চাঞ্চল্য

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.