Bardhaman: থানায় যেতে হবে না, অভিযোগ চলে যাবে পুলিস সুপারের কাছে, নতুন অ্যাপ চালু পূর্ব বর্ধমানে

Bardhaman: অভিযোগ করার পর অভিযোগকারীর মোবাইলে একটি ওটিপি নম্বর পাবেন।  সেই নম্বর দিয়ে অভিযোগ কোন পর্যায়ে আছে তা জানা যাবে

Updated By: Sep 9, 2024, 02:14 PM IST
Bardhaman: থানায় যেতে হবে না, অভিযোগ চলে যাবে পুলিস সুপারের কাছে, নতুন অ্যাপ চালু পূর্ব বর্ধমানে

অরূপ লাহা: অভিযোগ জানাতে আর থানায় দরবার করতে হবে না, মুসকিল আসনে এগিয়ে এলেন খোদ পুলিস সুপার। জেলাবাসীর হয়রান কমাতে 'ভরসা' নামক নতুন অ্যাপ  চালু করল পূর্ব  বর্ধমান জেলা পুলিস। এই অ্যাপের মাধ্যমে যে কোনো অভিযোগ ঘরে বসেই সরাসরি জানানো যাবে পুলিস সুপারকে।

আরও পড়ুন- 'মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে কাজে ফিরতে হবে', প্রতিবাদী ডাক্তারদের নির্দেশ শীর্ষ আদালতের

সোমবার  সাংবাদিক  বৈঠক করে জেলা পুলিস সুপার আমনদীপ জানান, ওই অ্যাপের মাধ্যমে জেলার যে কোনো জায়গা থেকে অভিযোগ জানানো যাবে। অ্যানড্রয়েড মোবাইলে প্লে স্টোরে গিয়ে ভরসা অ্যাপ ইনস্টল করতে হবে। বাংলা এবং ইংরেজি দুটি ভাষাতেই এই অ্যাপ ব্যবহার করা যাবে।  অভিযোগের সঙ্গে ছবিও দেওয়া যাবে। সব অভিযোগই সরাসরি পুলিস সুপারের অফিসে যাবে, কোনো থানায় যাবে না। পুলিস সুপারের অফিস থেকে অভিযোগগুলি মনিটর করা হবে। সাতদিনের মধ্যে সব অভিযোগের নিষ্পত্তি করার লক্ষ্য নেওয়া হয়েছে এবং তার জন্য থানার ওসি, আইসিদের  প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযোগ করার পর অভিযোগকারীর মোবাইলে একটি ওটিপি নম্বর পাবেন।  সেই নম্বর দিয়ে অভিযোগ কোন পর্যায়ে আছে তা জানা যাবে। পুলিস সুপার আরো জানান, থানায় এখন অমীমাংসিত অভিযোগের সংখ্যা কম আছে। সেই সব অমীমাংসিত অভিযোগগুলিও এই অ্যাপের মাধ্যমে সমাধান করা হবে।
 
সাধারণ মানুষকে তাঁদের অভিযোগ  জানানোর জন্য পুলিস সুপারের  অফিসে বা থানায় যেতে হতো। এতে মহিলা বা বয়স্কদের অসুবিধার মধ্যে পড়তে হতো। তাই হয়রানি কমাতেই এই অ্যাপের পরিকল্পনা বলে জানান পুলিস সুপার । সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন পুলিস সুপার ছাড়াও অতিরিক্ত পুলিস সুপার অর্ক ব্যানার্জী ও এসডিপিও(সাউথ) অভিষেক মণ্ডল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.