পুজো এবার দর্শকশূন্য, হাইকোর্টের রায়ের পরই ভিড় নিয়ন্ত্রণে তৎপর প্রশাসন

বীরভূম প্রতিটি থানা এলাকা জুড়ে শুরু হয়েছে নাকা চেকিং। মাস্ক না পরে রাস্তায় বার হলেই কানধরে ওঠবোস করাচ্ছে কড়া পুলিস। 

Updated By: Oct 20, 2020, 12:58 PM IST
পুজো এবার দর্শকশূন্য, হাইকোর্টের রায়ের পরই ভিড় নিয়ন্ত্রণে তৎপর প্রশাসন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুলিসের কোনও হেলদোল ছিল না। রাস্তায় ভিড় করে মানুষ, অনেকেরই  মাস্ক নেই। সবাই  যেন কনফিডেন্ট, "আমার করোনা হবে না'। লকডাউন ওঠার পর থেকেই সবর্ত্রই যেন একটা গাছাড়া ভাব। অথচ করোনা সংক্রমণের গ্রাফ উর্ধমুখী। কিন্তু পুজো মণ্ডপ নিয়ে হাইকোর্টের রায়ের পরই অবস্থাটা যেন বেবাক বদলাতে শুরু করেছে। আবার পুলিস বেশ কড়া।

আরও পড়ুন: পুজোর সমস্ত আয়োজন ভেস্তে যাবে, আশঙ্কায় ফের হাইকোর্টে যাচ্ছে ফোরাম ফর দুর্গোত্সব

বীরভূম প্রতিটি থানা এলাকা জুড়ে শুরু হয়েছে নাকা চেকিং। মাস্ক না পরে রাস্তায় বার হলেই কানধরে ওঠবোস করাচ্ছে কড়া পুলিস। বীরভূমের প্রতিটি থানা এলাকায় শুরু হয়েছে মাইকিং। বাজারে কড়া পুলিসি নজরদারি।  পুলিস বোঝাচ্ছে, পুলিস অনুরোধ করছে। শাস্তি ভয় দেখাচ্ছে। লকডাউনের প্রথমদিকে যেমনটা দেখা গিয়েছিল। পুলিস আবার তেমন ভাবেই পথে নেমেছে করোনা মোকাবিলায়।

শুধুই পুজো উদ্যোক্তারা নয়।  হাইকোর্টের রায় কার্যকরে কোমর বেঁধে নেমেছে পুলিস প্রশাসনও। নিউ টাউনের জায়গায় জায়গায় সকাল থেকেই চলছে মাইকিং। মণ্ডপে মণ্ডপে ঢুঁ পুলিসকর্মীদের। খতিয়ে দেখছেন বন্দোবস্ত। বারোয়ারি তো বটেই। এমনকি আবাসনের বাইরেও চলছে সচেতনতা প্রচার।  কোনওভাবেই আদালতের নির্দেশ অমান্য নয়। স্পষ্ট জানিয়ে দিচ্ছেন উর্দিধারীরা

.