বিশ্বভারতীতে 'ফতোয়া' উপাচার্যের, পদত্যাগ শিক্ষাভবনের অধ্যক্ষ ও বিভাগীয় প্রধানদের

শিক্ষাভবনে চুরিকে কেন্দ্র করে দানা বেঁধেছে বিতর্ক।

Updated By: Jul 2, 2021, 10:14 PM IST
বিশ্বভারতীতে 'ফতোয়া' উপাচার্যের, পদত্যাগ শিক্ষাভবনের অধ্যক্ষ ও বিভাগীয় প্রধানদের

নিজস্ব প্রতিবেদন: বিশ্বভারতীতে চুরি। উপাচার্যের পদক্ষেপে ক্ষুব্ধ শিক্ষাভবনের অধ্যক্ষ-সহ বিভিন্ন বিভাগের প্রধানরা। ক্ষোভ এতটাই যে, তাঁরা সকলেই  পদত্যাগ করেছেন। সূত্রের খবর তেমনই।

ঘটনাটি ঠিক কী? বিশ্বভারতী সূ্ত্রে খবর, দিন কয়েক আগে শিক্ষাভবনের কেমিস্ট্রি বিভাগে চুরির ঘটনা ঘটে। থানায় কোনও অভিযোগ  দায়ের করা হয়নি। তবে, শিক্ষাভবনে গিয়ে রীতিমতো হম্ভতম্বি করেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। বিজ্ঞপ্তি জারি করা হয়েছে, এবার থেকে আর বিনা অনুমতিতে শিক্ষাভবনে ঢুকতে পারবেন না পড়ুয়ারা, এমনকী অধ্যাপকরাও। প্রথমে জানাতে হবে বিভাগীয় প্রধানকে। তিনি আবার অধ্য়ক্ষ জানাবেন, তারপরেই মিলবে অনুমতি। কারা শিক্ষাভবনে ঢোকার অনুমতি পেলেন? প্রতিদিন তালিকা তৈরি করে বিশ্বভারতী কর্তৃপক্ষকে পাঠাবেন শিক্ষাভবনের অধ্যক্ষ। এই সিদ্ধান্তেই ক্ষুদ্ধ হয়ে আলোচনা করে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন অধ্যক্ষ ও বিভাগীয় প্রধানকে। কর্তৃপক্ষের কাছে ইতিমধ্য়েই চিঠিও পাঠিয়ে দেওয়া হয়েছে বলে খবর।

আরও পড়ুন: পার্কের মাটি ধসে বেরিয়ে পড়ল পর্তুগীজ আমলের নিকাশি নালা, বিকট শব্দে বেরিয়ে এল জল

প্রসঙ্গত, বিশ্বভারতীর উপাচার্য বিদ্য়ুৎ চক্রবর্তী বিতর্কে জড়িয়েছে বারবার।  দিন কয়েক তাঁর বিরুদ্ধে অসম্মান ও কুকথার অভিযোগে FIR করেছিলেন পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক মানস মাইতি। শান্তিনিকেতন থানার ইমেলে অভিযোগ দায়ের করেছেন তিনি। ওই অধ্যাপককে পাল্টা শোকজ করে কর্তৃপক্ষ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.