আস্থা ভোটে হার, সারেঙ্গা ব্লকের একমাত্র বিজেপি পরিচালিত পঞ্চায়েত হাতছাড়া গেরুয়া শিবিরের

ভোটাভুটিতে তৃণমূলের পক্ষে ভোট পড়ে ৮টি

Updated By: Jul 2, 2021, 09:41 PM IST
আস্থা ভোটে হার, সারেঙ্গা ব্লকের একমাত্র বিজেপি পরিচালিত পঞ্চায়েত হাতছাড়া গেরুয়া শিবিরের

নিজস্ব প্রতিবেদন: বাঁকুড়ার সারেঙ্গা ব্লকে বিজেপি শাসিত একমাত্র পঞ্চায়েতে ক্ষমতা হারাল গেরুয়া শিবির। আস্থা ভোটে হেরে যাওয়ায় সারেঙ্গার বিক্রমপুর পঞ্চায়েতে ক্ষমতা দখল করল তৃণমূল কংগ্রেস। আর এনিয়ে শুরু হয়েছে দুই শিবিরের চাপানউতোর। বিজেপির দাবি, ভয় দেখিয়ে তৃণমূলের পক্ষে ভোটদানে বাধ্য করা হয়েছে বিজেপি সদস্যকে।

আরও পড়ুন-ভবানীপুর-সহ ৭ কেন্দ্রে উপনির্বাচন নির্ধারিত সময়েই, ইঙ্গিত নির্বাচন কমিশনের   

গত পঞ্চায়েত নির্বাচনে সারেঙ্গা(Sarenga) ব্লকের একমাত্র এই বিক্রমপুর পঞ্চায়েতেই ক্ষমতায় এসেছিল বিজেপি। ১১ আসনের এই পঞ্চায়েতে বিজেপি জিতেছিল ৬ আসনে। অন্যদিকে, নির্দল ২টি ও তৃণমূল ৩ আসনে জয়লাভ করে। 

এদিকে, বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসে ফের সরকার গঠন করার পর থেকে পরিস্থিতির বদল হতে শুরু করে। শুরু হয় দল বদলের জল্পনা। বিধানসভা ভোটের ফল প্রকাশের ১৫ দিন পরই পঞ্চায়েতের ৩ বিজেপি সদস্য যোগ দেন তৃণমূল শিবিরে। আর তাতেই পঞ্চায়েতে সংখ্যালঘু হয়ে পড়ে বিজেপি। এরপরই আস্থা ভোটের দাবি ওঠে।

আরও পড়ুন-চেস্ট এক্স রে, ইউএসজি-সহ প্যাথোলজিক্যাল টেস্টের খরচ বেঁধে দিল স্বাস্থ্য কমিশন  

শুক্রবার বিক্রমপুর পঞ্চায়েতে নেওয়া হয় আস্থা ভোট। ভোটাভুটিতে তৃণমূলের পক্ষে ভোট পড়ে ৮টি। স্বাভাবিকভাবে পঞ্চায়েতটি হাতছাড়া হল বিজেপির।

বিজেপির দাবি, শাসক দলের তরফে ভয় দেখিয়ে ওই গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত ৪ বিজেপি সদস্য ও ১ জন নির্দল সদস্যকে তৃণমূলের পক্ষে ভোট দানে বাধ্য করা হয়েছে। বিজেপির ওই দাবি নস্যাৎ করে দিয়েছে তৃণমূল । ঘাসফুল শিবিরের দাবি, এলাকার উন্নয়নের স্বার্থেই তাঁদের পক্ষে ভোটদান করেছেন বিরোধী সদস্যদের একাংশ । কোনও ভীতি প্রদর্শনের প্রশ্নই নেই।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.