PM Awas Yojana: চারতলা বাড়ির মালিক উপপ্রধান, স্ত্রীর নাম আবাস যোজনার তালিকায়, তোলপাড় দলেই

অভিযুক্ত উপপ্রধান জাহাঙ্গীর সেখের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হলে তাঁর সাফাই, তিনি দলের কাজে ব্যস্ত থাকেন। অফিসে খুব একটা যান না। কে বা কারা এই লিস্ট করেছে তা আমার জানা নেই। বিষয়টি তার নজরে আস মাত্র নাম বাতিলের জন্য উদ্যোগ নিয়েছেন

Updated By: Dec 10, 2022, 10:02 PM IST
PM Awas Yojana: চারতলা বাড়ির মালিক উপপ্রধান, স্ত্রীর নাম আবাস যোজনার তালিকায়, তোলপাড় দলেই

অরূপ লাহা: আবাস যোজনার তালিকা প্রকাশ হতেই বিরোধীদের অভিযোগে শিলমোহর পড়ল পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে। বাম, ডান সব আমলেই স্বজনপোষণ নিয়ে বিস্তর অভিযোগ হয়েছে। শাসকদলের নেতারা কমবেশি অনেকেই ক্ষমতার অপব্যবহার করে ক্ষমতার জাহির করেছেন। কিন্তু খণ্ডঘোষের শাঁকারি গ্রাম পঞ্চায়েতের কেশবপুর গ্রামে চুরি নয় রীতিমত পুকুর চুরির অভিযোগ। এ নিয়ে সরব হয়েছেন শাসকদলেরই একাংশ।

আরও পড়ুন-গোপনাঙ্গে যত্নে রেখেছেন মেসিকে! ভবিষ্যতের 'গভীর' পরিকল্পনায় বিভোর লাস্যময়ী মডেল

শাঁকারি পঞ্চায়েতের উপপ্রধান জাহাঙ্গীর সেখ। গ্রামেই রয়েছে তার বিলাসবহুল চোখ ধাঁধানো চারতলা বাড়ি। তবুও সদ্য প্রকাশিত আবাস যোজনার তালিকায় উপপ্রধান জাহাঙ্গীর সেখের স্ত্রী সীমা সেখের নাম রয়েছে। এখানেই শেষ নয় পাশাপাশি তার মৃত বাবা সেখ মহসিন, ভাই আলমগির সেখ ও আর এক ভাই আজমগির সেখের নামেও আবাস যোজনার বাড়ি নথিভুক্ত হয়েছে। গোল বেধেছে এখানেই।
 
এলাকার তৃণমূল কংগ্রেসের একাংশের অভিযোগ, তারা গরিব হলেও তারা আবাস যোজনার বাড়ি পাচ্ছেন না। তাদের মাটির বাড়ি আছে,কারো মাটির বাড়ি ভেঙে গিয়েছে। তবুও তাদের নামে আবাস যোজনার বাড়ি আসেনি। শাঁকারি গ্রাম পঞ্চায়েতের প্রধান শিউলী খাঁ বলেন, আমাকে কোন কাজ করতে দেওয়া হয়নি। পুরোপুরি নিস্কৃয় করে রাখা হয়েছে। উপপ্রধান জাহাঙ্গীর সেখ নিজের খুশি মত সব ঠিক করেছে। এখানে আমার কোনও ভূমিকাই নেই। এই বিষয়ে আমি উদ্বর্তন কর্তৃপক্ষকেও জানিয়েছিলাম।

বিষয়টি নিয়ে অভিযুক্ত উপপ্রধান জাহাঙ্গীর সেখের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হলে তাঁর সাফাই, তিনি দলের কাজে ব্যস্ত থাকেন। অফিসে খুব একটা যান না। কে বা কারা এই লিস্ট করেছে তা আমার জানা নেই। বিষয়টি তার নজরে আস মাত্র নাম বাতিলের জন্য উদ্যোগ নিয়েছেন।

খণ্ডঘোষের বিডিও সত্যজিৎ কুমারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এই সব নাম বাতিল করা হয়েছে।  জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, সরকারি নির্দেশিকা অনুযায়ী পাকা বাড়ি থাকলে বা আর্থিক অবস্থা  ভালো হলে তিনি আবাস যোজনার বাড়ি পাবেন না। এই ক্ষেত্রে কী ভুলভ্রান্তি হয়েছে তা দেখছি। আর এটা আগেকার তালিকা। এই বিষয়ে জেলা বিজেপির সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় চন্দ্র বলেন, দুর্নীতিতে ছেয়ে গিয়েছে। চারতলা বাড়ির মালিক অথচ তার নামে আবাস যোজনার বাড়ি আসছে।প্রশাসন ব্যবস্থা নিলে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.