Hooghly: 'বিজেপির সভায় গেলে এলাকা ছাড়া করা হবে'! পোস্টার চুঁচুড়ায়..

প্রতিবছর ২১ জুলাই শহিদ দিবস পালন করে তৃণমূল। সভা হয় শহরের প্রাণকেন্দ্র ধর্মতলায় সিএসইসি-র অফিস ভিক্টোরিয়া হাউসের সামনেই। সেই একই জায়গায় সভা করবে বিজেপি। শুধু তাই নয়, সেই সভায় উপস্থিত থাকতে পারেন স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  কবে? ২৯ নভেম্বর বুধবার। সভায় সবুজ সংকেত দিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।  

Updated By: Nov 26, 2023, 06:45 PM IST
Hooghly: 'বিজেপির সভায় গেলে এলাকা ছাড়া করা হবে'! পোস্টার চুঁচুড়ায়..

বিধান সরকার: প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ধর্মতলায় বিজেপি সভায় গেলে এবার এলাকা ছাড়া করার হুমকি! পোস্টার পড়ল হুগলির চুঁচুড়ায়।  রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে।

আরও পড়ুন:  Binay Tamang: অধীরের হাত ধরে এবার কংগ্রেসে বিনয় তামাং...

ঘটনাটি ঠিক কী? প্রতিবছর ২১ জুলাই শহিদ দিবস পালন করে তৃণমূল। সভা হয় শহরের প্রাণকেন্দ্র ধর্মতলায় সিএসইসি-র অফিস ভিক্টোরিয়া হাউসের সামনেই। সেই একই জায়গায় সভা করবে বিজেপি। শুধু তাই নয়, সেই সভায় উপস্থিত থাকতে পারেন স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  কবে? ২৯ নভেম্বর বুধবার। সভায় সবুজ সংকেত দিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

স্থানীয় সূত্রে খবর, হুগলি চুঁচুড়ার বিভিন্ন জায়গায় ওই সভার পোস্টার লাগিয়েছে বিজেপি।  কেওটায় বড়তলায় সেই পোস্টারের উপর আবার সাজা কাগজে ছাপা আরও একটি পোস্টার লাগানো হয়েছে। তাতে লেখা, 'কেন্দ্র আমাদের আবাসের টাকা দিচ্ছে না। এলাকায় থেকে যাঁরা এই সভায় যাবেন, তাঁদের এলাকা ছাড়া করে দেওয়া হবে। জয় বাংলা'।

অভিযোগের তির তৃণমূলের দিকে। বিজেপির হুগলি সাংগঠনিক জেলার সম্পাদক সুরেশ সাউয়ের দাবি,  'তৃণমূল প্রথম থেকেই বুঝতে পেরেছিল, তাঁদের যে ধর্মতলায় একুশে জুলাইয়ের সভা হয়, এই সভাকে ছাপিয়ে যাবে বিজেপির এই প্রতিবাদ সভা। তারজন্যই প্রথমে কোর্টে দৌড়াল, নানান রকমভাবে চেষ্টা করল যে, এই সভাকে কী করে বন্ধ করা যায়। এখন এলাকায় পোস্টার দিয়ে বেড়াচ্ছে, যাতে এই সভার মানুষ যুক্ত না হয়। আপনারা দেখবেন, আপনাদের একুশে জুলাই এই সভার তুলনায় ভিড় ফিকে পড়ে যাবে'।

চুঁচুড়ার তৃণমূল বিধায়ক  অসিত মজুমদারের পাল্টা দাবি, 'নিজেরা ব্যানার লাগিয়েছে। আবার নিজেরাই ব্যানারের উপর, কাগজ লাগিয়ে দিয়েছে। মানুষ এদের নিয়ে ভাবে না। তাই মানুষের কাছে ভাবার বিষয়বস্ত করে তোলে। তৃণমূলের খেয়েদেয়ে কাজ নেই, তিন গাছা যাদের লোক নেই, তাদের ব্যানারের উপর কাগজ লাগাতে যাবে! বাংলার মানুষ বোঝে, চুঁচুড়ার মানুষ বোঝে। ২৪-র লোকসভার আরও বুঝিয়ে দেবে'।

আরও পড়ুন:  Polba Fraud| Hooghly: নীলবাতির গাড়ি চড়ে চলছিল হুমকি-তোলাবাজি, রাতের টহলের সময়ে ধরে ফেলল পুলিস

এর আগে, ধর্মতলায় বিজেপির সভার অনুমতি দেওয়ার জন্য পুলিসকে ৪৮ ঘণ্টা সময় সময় দিয়েছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.