মাংস-ভাত বিতর্কের ৪৮ ঘন্টার মধ্যে এবার বদলি জেলার পুলিস সুপার

কেন বদলি করা হল এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন ডিআইজি কল্যাণ মুখার্জি।

Reported By: সুতপা সেন | Edited By: অধীর রায় | Updated By: Jul 16, 2020, 10:13 PM IST
মাংস-ভাত বিতর্কের ৪৮ ঘন্টার মধ্যে এবার বদলি জেলার পুলিস সুপার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গ্রেফতার হওয়া অভিযুক্তদের থানায় বসিয়ে জামাই আদর করার অভিযোগে ঘটনার ৪৮ ঘন্টার মধ্যেই কড়া পদক্ষেপ করল রাজ্য সরকার। বুধবার কোতোয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় সরকারকে পূর্ব মেদিনীপুরের কাঁথিতে বদলি করা হয়। তার ২৪ ঘন্টার মধ্যেই বারাকপুরে সেকেন্ড ব্যটেলিয়ানে বদলি করে দেওয়া হল জলপাইগুড়ি জেলার পুলিস সুপার অভিষেক মোদীকে। কেন বদলি করা হল এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন ডিআইজি কল্যাণ মুখার্জি।

গত মঙ্গলবার বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর প্রতিবাদে গোটা উত্তরবঙ্গে ধর্মঘটের ডাক দিয়েছিল বিজেপি। তার সমর্থনে রাস্তায় নেমে ধর্মঘট করতে গিয়ে জলপাইগুড়ি কোতোয়ালি থানা পুলিসেরর হাতে গ্রেফতার হন বিজেপির শতাধিক নেতা কর্মীরা। গ্রেফতার করে তাদের নিয়ে আসা হয় জলপাইগুড়ির কোতোয়ালি থানায়। দুপুর গড়াতে খিদে পায় গ্রেফতার হওয়া বিজেপি কর্মীদের। এরপর পুলিসকে জানালে পুলিসের পক্ষ থেকে তাদের মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। ফয়েল প্যাক করে আনা হয় তাদের পছন্দের মেনু খাসির মাংস আর ভাত। সূত্রে খবর, পুলিসের এই আচরণ মেনে নিতে পারেনি রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রক।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় লকডাউনে পথে এবার রাজ্যের একাধিক পুরসভা

যেকোন কারণেই হোক না কেন পুলিস গ্রেফতার করেছে মানেই সে অভিযুক্ত। তার সঙ্গে জামাই আদর ব্যবহার করা কতটা যুক্তিসঙ্গত সে নিয়ে প্রশ্ন উঠছিল। অনেকেই মনে করছেন, অভিযুক্তদের সঙ্গে কোতোয়ালি থানার পুলিস যে আচরণ করেছে তা আইন বিরুদ্ধ। এ নিয়ে রাজনৈতিক চাপানউতরও শুরু হয়। তার জেরেই ৪৮ ঘন্টার মধ্যে কোতোয়ালি থানার আইসি এবং জেলার পুলিস সুপারকে বদলি করা হলো কিনা সরকারি তরফে তার কোনও উত্তর পাওয়া যায়নি।

.