বিলকান্দায় গেঞ্জি কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, ঝাড়খণ্ড থেকে গ্রেফতার মালিক

কারখানায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্য়ু চার শ্রমিকের

Updated By: Jun 3, 2021, 05:52 PM IST
বিলকান্দায় গেঞ্জি কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, ঝাড়খণ্ড থেকে গ্রেফতার মালিক

নিজস্ব প্রতিবেদন: সময় লেগেছিল ৫৭ ঘণ্টা। আগুন নেভার পর আবার কারখানা থেকে উদ্ধার করা হয় চারজনের দেহ। নিউ ব্যারাকপুরের বিলকান্দায় গেঞ্জি কারখানায় অগ্নিকাণ্ডে অবশেষে কারখানার মালিককে গ্রেফতার করল পুলিস। ধৃতকে ১ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

ঘড়িতে তখন পৌনে তিনটে। ২৬ মে গভীর রাতে আগুন লেগে যায় নিউ ব্যারাকপুরের বিলকান্দা এলাকার ওই গেঞ্জি কারখানায়। চোখের নিষেমে আগুন ছড়িয়ে পড়ে পাশে ওই ওষুধের গুদামেও। দমকলের দাবি, ওই ওষুধে গুদামে প্রচুর স্যানিটাইজার মজুত করা ছিল। ফলে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। পর পর ফাটতে থাকে গ্যাস সিলিন্ডার।  আগুন নিয়ন্ত্রণে আসে শনিবার। এরপর কারখানার ভিতরে ঢুকে চারজন শ্রমিকের দেহ উদ্ধার করে বিপর্যয় মোকাবিলা দল। দেহগুলি তখন আর শনাক্ত করার মতো অবস্থায়ও ছিল না! জানা গিয়েছে, আগুন লাগার পর থেকে কারখানাতেই আটকে ছিলেন ওই চারজন।

আরও পড়ুন: আম চুরির ভয়ঙ্কর শাস্তি, বেধড়ক মারধরে মৃত্যু ৮ বছরের শিশুর

কারখানা মালিককে কেন গ্রেফতার করল? করোনা সতর্কতায় রাজ্যে যখন কার্যত লকডাউন চলছে, তখনও কারখানা খুলে রেখেছিলেন তিনি। এমনকী, থানায় খবর দেওয়া তো দূর, আগুন লাগার পর ঝাড়খণ্ডে পালিয়ে যান ওই গেঞ্জি কারখানার মালিক অজয় লক্কর। কিন্তু তাতেও শেষরক্ষা হল না।

.