উলেন রায়ের দ্বিতীয়বার ময়নাতদন্ত নিয়ে টানাপোড়েন অব্যাহত, ফের আদালতে পুলিস

চরম হয়রানির শিকার মৃতের পরিবারের লোকেরা।

Updated By: Dec 10, 2020, 07:51 PM IST
উলেন রায়ের দ্বিতীয়বার ময়নাতদন্ত নিয়ে টানাপোড়েন অব্যাহত, ফের আদালতে পুলিস

নিজস্ব প্রতিবেদন: আদালত নির্দেশ দেওয়ার পর পেরিয়ে গিয়েছে দু'দিন। উত্তরকন্যা(Uttorkanya) অভিযানে নিহত বিজেপি কর্মী উলেন রায়ের(Ulen Roy) দেহের দ্বিতীয়বার ময়নাতদন্ত  হল না এখনও। পরিবারের লোকেরা যখন চরম হয়রানির শিকার হচ্ছেন, তখন দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হল পুলিস। আগামীকাল মামলার শুনানি। পুলিস ও প্রশাসনের ভূমিকায় ক্ষোভ বাড়ছে মৃতের পরিবারের লোকেদের। তাঁদের একটাই দাবি, যত তাড়াতাড়ি সম্ভব আসল ঘটনাটি প্রকাশ্যে আসুক।

আরও পড়ুন: 'নাড্ডার কনভয়ে হামলা হয়নি, পরিস্থিতি শান্তিপূর্ণ' টুইটে জানাল রাজ্য পুলিস

সোমবার বিজেপির উত্তরকন্যা(Uttorkanya) অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় শিলিগুড়ি। মৃত্যু হয় উলেন রায়(Ulen Roy) নামে এক বিজেপি কর্মীর। এরপর যথারীতি তাঁর দেহ ময়নাতদন্ত করা হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ও হাসপাতালে(North Bengal Medical college and Hospital)। কিন্তু প্রথমবার ময়নাতদন্তে কারচুপির অভিযোগ তুলেছেন নিহতের পরিবারে লোকেরা। তাঁদের অভিযোগ, তড়িঘড়ি দেহ নিয়ে চাপ দেওয়াই শুধু নয়, ময়নাতদন্ত হয়ে গিয়েছে জানিয়ে পুলিসের তরফে তাঁদের মুচলেকা লিখতে বলা হয়। এমনকী, মুচলেকায় লিখতে বলা হয় অজ্ঞাতপরিচয়ের দেহ! শেষপর্যন্ত সাদা কাগজে পুলিসের লেখা বয়ানেই সই করতে উলেন রায়ের পরিবারে লোকেরা বাধ্য হয়েছেন বলে অভিযোগ। মঙ্গলবার নিহত বিজেপি কর্মী উলেন রায়ের(Ulen Roy) দেহ ফের ময়নাতদন্ত করার নির্দেশ দেয় জলপাইগুড়ি সিজেএম আদালত। আদালতের তরফে বলা হয়, ৩ চিকিৎসক ও পরিবারের লোকেদের উপস্থিতিতে করতে হবে ময়নাতদন্ত। ময়নাতদন্তের ভিডিওগ্রাফিও করতে হবে। কিন্তু দু'দিন পেরিয়ে গেলে সেই নির্দেশ কার্যকর হল না। উল্টে বৃহস্পতিবার আদালতে দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ পুনর্বিবেচনা করার আর্জি জানাল পুলিস।

আরও পড়ুন: নাড্ডা ডায়মন্ড হারবারে গাড্ডায় পড়েছে, আমি কী করতে পারি!: অভিষেক

উল্লেখ্য, দলের কর্মী মৃত্যুতে পুলিসকে কাঠগড়ায় তুলেছে বিজেপি(BJP)। তাদের অভিযোগ, পুলিশের ছোঁড়া গুলিতে প্রাণ হারিয়েছেন উলেন রায়(Ulen Roy)। রাজ্যপালের(Governor) সঙ্গে দেখা করে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পাল্টা টুইটে রাজ্য পুলিসের তরফে জানানো হয়েছে, ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী শটগানের গুলিতেই মৃত্যু হয়েছে উলেন রায়ের(Ulen Roy)। পুলিস শটগান ব্যবহার করে না। বিক্ষোভকারীদের মধ্যেই কেউ শটগান এনেছিলেন এবং খুব কাছ থেকেই গুলি ছোঁড়া হয়েছে।  

.