Poila Baisakh Weather: ঝড়বৃষ্টি কি মাটি করবে পয়লা বৈশাখের উৎসব? কেমন কাটবে নতুন বছরের প্রথম দিন?

 আগামী কয়েক দিন ক্রমশ তাপমাত্রা বাড়বে এবং শুকনো গরম হওয়া বইবে। বেলা বাড়লে অস্বস্তি ক্রমশ বাড়বে। 

Updated By: Apr 13, 2024, 09:05 AM IST
Poila Baisakh Weather: ঝড়বৃষ্টি কি মাটি করবে পয়লা বৈশাখের উৎসব? কেমন কাটবে নতুন বছরের প্রথম দিন?

অয়ন ঘোষাল: কাল রবিবার পয়লা বৈশাখ গরম বাড়বে। তবে তাপপ্রবাহের আশঙ্কা নেই দক্ষিণবঙ্গে। ঝড় বৃষ্টির কোনও সতর্কতা নেই বলে জানালেন আলিপুর আবহাওয়া দপ্তরের বিজ্ঞানীরা। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি চলতে পারে। বীরভূম, বর্ধমান, ঝাড়গ্রাম, মেদিনীপুর জেলায় ঝড় বৃষ্টির সতর্কতা আগামীর ২৪ থেকে ৪৮ ঘণ্টায়। দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির সম্ভাবনা ক্রমশ কমবে। উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে হালকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই বললে চলে। আগামী কয়েক দিন ক্রমশ তাপমাত্রা বাড়বে এবং শুকনো গরম হওয়া বইবে। বেলা বাড়লে অস্বস্তি ক্রমশ বাড়বে। লু এর মতো গরম বাতাস বইতে পারে বুধবার অর্থাৎ তেসরা বৈশাখ থেকে। আগামী তিন চার দিনে দু থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে।

উত্তরবঙ্গে ও আগামী তিন চার দিনে অন্তত ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে। তবে উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা বেশি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। সোম এবং মঙ্গলবার এই দুদিন উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সতর্কতা সঙ্গে থাকবে ৩০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বেলা বাড়লে বাড়বে তাপমাত্রা এবং জলীয় বাষ্পের অস্বস্তি। কাল রাতের তাপমাত্রা পরশু দিনের থেকে প্রায় ২ ডিগ্রি বেড়ে ২৬.৫ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ দিনে ৮৫ শতাংশ এবং রাতে ৪১ শতাংশ।

আরও পড়ুন, Abhishek Banerjee: '৪৮ ঘণ্টার মধ্যে দুর্গতদের ১ লক্ষ ২০ হাজার টাকা', জলপাইগুড়িতে ঘোষণা অভিষেকের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল

.