নববর্ষ মানেই বাঙালির দুই সেরা ডেস্টিনেশন কালীঘাট ও দক্ষিণেশ্বর

নববর্ষ মানেই হাল খাতা। আর হাল খাতা মানেই বাঙালির দুই সেরা ডেস্টিনেশন কালীঘাট ও দক্ষিণেশ্বর। আজ সকাল থেকেই তাই দক্ষিণেশ্বরে মানুষের ঢল। দূর দূরান্ত থেকে অনেকেই এসেছেন নতুন বছরের পুজো দিতে। আবার অনেক ব্যবসায়ী তাঁদের পরিবারের সদস্যদের নিয়ে পুজোর লাইনে দাঁড়িয়েছেন মঙ্গল কামনায়। সুস্বাস্থ্যের পাশাপাশি পকেটের স্বাস্থ্যও যাতে নতুন বছরে ঠিক থাকে, মায়ের কাছে তারই প্রার্থনা।

Updated By: Apr 15, 2017, 08:40 AM IST
 নববর্ষ মানেই বাঙালির দুই সেরা ডেস্টিনেশন কালীঘাট ও দক্ষিণেশ্বর

ওয়েব ডেস্ক: নববর্ষ মানেই হাল খাতা। আর হাল খাতা মানেই বাঙালির দুই সেরা ডেস্টিনেশন কালীঘাট ও দক্ষিণেশ্বর। আজ সকাল থেকেই তাই দক্ষিণেশ্বরে মানুষের ঢল। দূর দূরান্ত থেকে অনেকেই এসেছেন নতুন বছরের পুজো দিতে। আবার অনেক ব্যবসায়ী তাঁদের পরিবারের সদস্যদের নিয়ে পুজোর লাইনে দাঁড়িয়েছেন মঙ্গল কামনায়। সুস্বাস্থ্যের পাশাপাশি পকেটের স্বাস্থ্যও যাতে নতুন বছরে ঠিক থাকে, মায়ের কাছে তারই প্রার্থনা।

আরও পড়ুন পুজো দিয়ে বর্ষশেষ মুখ্যমন্ত্রীর, সেইসঙ্গে বর্ষবরণও

আসলে আজ যে, হ্যাপি নিউ ইয়ার নয়। আজ পয়লা বৈশাখ। এসো হে বৈশাখ...এসো এসো, এই সুরে সুর মেলাবার দিন। নতুন জামাকাপড়। কবজি ডুবিয়ে বাঙালি খানাপিনা। বৈশাখি আড্ডা। গান-নাচ-আবৃত্তি-মেলা। উত্‍সবের রঙিন কোলাজ। সব নিয়েই তো নববর্ষ। দেখা হলেই বলা, শুভ চোদ্দোশো চব্বিশ। সঙ্গে মিষ্টিমুখের পালা। বর্ষবরণ মহা সমারোহে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে প্রত্যেকে সামিল এই উত্‍সবের আনন্দে। বাঙালি ঐতিহ্য-রীতি-প্রথা সবের মিশেল। পয়লা বৈশাখ বলে কথা! পুরনোকে ছেড়ে, নতুনকে কাছে টেনে নেওয়ার দিন।

আরও পড়ুন  আজ পয়লা বৈশাখ, এসো হে বৈশাখ, এসো এসো, এই সুরে সুর মেলাবার দিন

.