Metro উদ্বোধন ইস্যুতে ফের রাজ্য-কেন্দ্র সংঘাত, Mamata-কে টিপ্পনী Piyush-এর

"এই অনুষ্ঠানে আসার জন্য আমি ৪ দিন আগেই ওনাকে বলেছিলাম। কিন্তু উনি জানান যে, উনি আসতে পারবেন না। কেন আসতে পারবেন না, তা ভিড় দেখেই বুঝে নিন।"

Updated By: Feb 22, 2021, 09:38 PM IST
Metro উদ্বোধন ইস্যুতে ফের রাজ্য-কেন্দ্র সংঘাত, Mamata-কে টিপ্পনী Piyush-এর

নিজস্ব প্রতিবেদন : ফের সেই মেট্রো (Metro) উদ্বোধন প্রসঙ্গ। আর আবারও মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ ইস্যুতে রাজ্য়-কেন্দ্র তরজা। এদিন ডানলপের সভা থেকে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো (Dakshineswar Metro) রুটের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সেই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে অনুপস্থিতি প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণে বিঁধলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal)। 

তিনি বলেন, "এই অনুষ্ঠানে আসার জন্য আমি ৪ দিন আগেই ওনাকে বলেছিলাম। কিন্তু উনি জানান যে, উনি আসতে পারবেন না। কেন আসতে পারবেন না, তা ভিড় দেখেই বুঝে নিন।" একইসঙ্গে তোপ দাগেন, "সোনার বাংলা গড়া আমাদের পরিকল্পনা। বাংলায় এখন সমস্ত প্রকল্প থমকে আছে রাজ্য সরকারের জন্য। রাজ্য সরকারের সহযোগিতা চাই। কিন্তু তা মিলছে না।" মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) না আসা নিয়ে তীব্র সমালোচনা করেন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়ও (Babul Supriyo)। যদিও, রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal) ও বাবুল সুপ্রিয়ের দাবির প্রেক্ষিতে পাল্টা জবাব দিয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। টুইট করে তিনি লেখেন-

প্রসঙ্গত, আজ থেকে ঠিক একবছর আগে ইস্ট-ওয়েস্ট মেট্রো (East West Metro) উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে আমন্ত্রণ জানানো হয়নি, এই অভিযোগে অনুষ্ঠান বয়কট করে রাজ্য সরকার। আমন্ত্রণ না জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) অপমান করা হয়েছে, তোপ দেগে রাজ্যের তরফে কোনও সাংসদ, মন্ত্রী সেদিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না ৷ এই ঘটনায় তুঙ্গে উঠেছিল রাজ্য-কেন্দ্র সংঘাত। যদিও মেট্রোর তরফে রাজ্যের দাবি খারিজ করে পাল্টা মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠানোর দাবি করা হয়েছিল।

উল্লেখ্য, আজ দক্ষিণেশ্বর মেট্রোর (Dakshineswar Metro) উদ্বোধন করে প্রধানমন্ত্রী মোদী (Narendra Modi) বলেন,  "এই মেট্রোর ফলে যোগাযোগ ব্যবস্থা গতি পাবে। আড়াই ঘণ্টার সড়কপথের দূরত্ব এবার মাত্র এক ঘণ্টায় পৌঁছে যাবে মানুষ। কলকাতার মানুষের পাশাপাশি সুবিধা হবে হুগলী, হাওড়া, উত্তর ২৪ পরগনার মানুষের।"

আরও পড়ুন, Mamata-র বরাদ্দে Modi-র উদ্বোধন, দক্ষিণেশ্বর মেট্রোর সূচনায় দাবি TMC-র

'এক সুতোয় জুড়ল কলকাতার দুই কালীক্ষেত্র', Dakshineswar Metro-র উদ্বোধন PM Modi-র

.