Gangasagar Mela: 'গঙ্গাসাগর মেলা বন্ধ হোক', হাইকোর্টে জনস্বার্থ মামলা, একই দাবি দিলীপেরও

প্রায় ৩০ লক্ষ মানুষ এই মেলায় আগমন হয়। তাতে জনস্বাস্থ্য দফারফা হয়।

Updated By: Jan 3, 2022, 05:54 PM IST
Gangasagar Mela: 'গঙ্গাসাগর মেলা বন্ধ হোক', হাইকোর্টে জনস্বার্থ মামলা, একই দাবি দিলীপেরও
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা অবিলম্বে বন্ধ করার দাবিতে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মামলা করলেন অভিনন্দন মন্ডল নামে এক চিকিৎসক। মামলায় বলা হয়েছে, প্রায় ৩০ লাখ মানুষের সমাগম হয় গঙ্গাসাগর মেলায়। যার ফলে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার ভীষণভাবেই সম্ভাবনা রয়েছে। জনস্বাস্থ্য বিঘ্নিত হবে। তাই ওমিক্রনের সংক্রমণ রুখতে ও করোনার তৃতীয় ঢেউ যাতে না আসে, তা নিশ্চিত করতে অবিলম্বে মেলা বন্ধ করা হোক। আগামী ৫ জানুয়ারি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হওয়ার পাশাপাশি গঙ্গাসাগর মেলা বন্ধের পক্ষে সওয়াল করেছেন দিলীপ ঘোষও। 

রাজ্যে দ্রুত করোনা বেড়ে যাচ্ছে। তাই এ বছর বন্ধ হোক গঙ্গাসাগর মেলা। এই মর্মেই জনস্বার্থ মামলা দায়ের হয়েছে হাইকোর্টে। গঙ্গাসাগর মেলা নিয়ে আদালতের কড়া পদক্ষেপের আর্জি জানিয়েছেন মামলাকারী চিকিৎসক অভিনন্দন মন্ডল। কোনওভাবেই যাতে সাগরে পুণ্যার্থীরা জলে না নামেন তাও নিশ্চিত করার আবেদন জানান হয়েছে মামলায়। মামলাকারীর বক্তব্য, প্রায় ৩০ লক্ষ মানুষ এই মেলায় আগমন হয়। তাতে জনস্বাস্থ্য দফারফা হয়। করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় রাজ্যের মানুষের চরম দুর্গতির শিকার হয়েছিলেন। এখন নিজে চিকিৎসক হয়ে, তিনি কোনওভাবেই চান না যে সাগরে মেলার জন্য আবার সেই পরিস্থিতি হোক। 

অন্যদিকে এদিন বেলদায় দিলীপ ঘোষ বলেন, এত বড় মেলায় 'রেস্ট্রিকশন' করা উচিত। যেখানে কুম্ভ মেলা বন্ধ করে দেওয়া হয়েছিল, সেখানে গঙ্গাসাগর মেলাও বন্ধ করা উচিত।

আরও পড়ুন, Rosevalley: শ্রেয়া পাণ্ডের বিরুদ্ধে চার্জশিট CBI-র: 'আমার কাছে কোনও তথ্য নেই', দাবি সাধন কন্যার

 'মাকে সন্দেহ করত বাবা'! পারিবারিক অশান্তির জেরে 'চরম পরিণতি' বাবা-মা-ছেলের

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.