Panchayat Election 2023: পথে বাধা দুষ্কৃতী, বিডিও অফিসের রাস্তায় বিরোধী প্রার্থীদের ফেলে পালাল পুলিস!

 বৃহস্পতিবার দুপুরে বিচারপতি মান্থার এজলাস অন্য বহু এলাকার সঙ্গে ভাঙরে আই এস এফের ৮২ জনকে মনোনয়ন জমা দিতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করতে নির্দেশ দেন। সেই অনুযায়ী ভাঙর ও কাশিপুর থানা থেকে প্রার্থীদের নিরাপত্তা দিয়ে পুলিস মনোনয়ন দিতে যায়। শোনপুর বাজারের কাছে পুলিসের সঙ্গে থাকা দলটিকে ঘিরে ধরে দুষ্কৃতীরা। পুলিস সরে যায়। প্রার্থীদের উপরে হামলা শুরু হয়। চলে গুলি। মৃত্যু হয় মহিউদ্দিন নামে আইএসএফ পদ প্রার্থীর। আরও বেশ কয়েক জন জখম হন। তার মাঝে কিছু প্রার্থী গিয়ে মনোনয়ন জমা দেন।

Updated By: Jun 15, 2023, 06:07 PM IST
Panchayat Election 2023: পথে বাধা দুষ্কৃতী, বিডিও অফিসের রাস্তায় বিরোধী প্রার্থীদের ফেলে পালাল পুলিস!

অর্ণবাংশু নিয়োগী: বৃহস্পতিবার দুপুরে বিচারপতি মান্থার এজলাস অন্য বহু এলাকার সঙ্গে ভাঙরে আই এস এফের ৮২ জনকে মনোনয়ন জমা দিতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করতে নির্দেশ দেন। সেই অনুযায়ী ভাঙর ও কাশিপুর থানা থেকে প্রার্থীদের নিরাপত্তা দিয়ে পুলিস মনোনয়ন দিতে যায়। শোনপুর বাজারের কাছে পুলিসের সঙ্গে থাকা দলটিকে ঘিরে ধরে দুষ্কৃতীরা। পুলিস সরে যায়। প্রার্থীদের উপরে হামলা শুরু হয়। চলে গুলি। মৃত্যু হয় মহিউদ্দিন নামে আইএসএফ পদ প্রার্থীর। আরও বেশ কয়েক জন জখম হন। তার মাঝে কিছু প্রার্থী গিয়ে মনোনয়ন জমা দেন।

আরও পড়ুন, Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের মনোনয়নে ধুন্ধুমার, মৃত ২; নির্বাচনে কমিশনে ধরনা বাম-কংগ্রেসের 

এদিন বিকেলে সেই ঘটনা জানিয়ে বিচারপতি মন্থর এজলাসে ঘটনাস্থলের ভিডিও দেখান আইনজীবী ফিরদৌস শামীম। বিচারপতি শুক্রবার সকালে এই মামলার শুনানির আশ্বাস দিয়েছেন। তবে এখনও ঘটনাস্থলেই পড়ে রয়েছে মহিউদ্দিনের দেহ। বৃহস্পতিবার শেষদিন। ভাঙড় ২ নম্বর বিডিও অফিসে মনোনয়ন জমা দিতে যান ISF-র একশোরও বেশি প্রার্থীরা। কিন্তু তখন বিডিও-র অফিসের সামনে কার্যত মুড়ি-মুড়কির মতো বোমা পড়ছে, সঙ্গে গুলিও! এমনকী, মুখে গামছা আর হাতে লাঠি নিয়ে বেশ কয়েকটি বাড়িতে ভাঙচুরও চালাতে দেখা যায় দুষ্কৃতীদের।

নেপথ্যে কারা? তৃণমূলের দিকেই অভিযোগে আঙুল তুলেছে ISF। তাদের অভিযোগ, যাতে কেউ মনোনয়ন জমা দিতে না পারেন, সেকারণেই সকাল থেকে গোটা নিজেদের দখলের রেখেছিল আরাবুল ইসলামের অনুগামীরা। শেষপর্যন্ত মনোনয়ন জমা নেওয়ার দাবিতে বিডিও অফিসের সামনে ধরনায় বসে পড়েন ISF প্রার্থীরা। 

ঘটনাস্থলে যায় বিশাল পুলিসবাহিনী। যে এলাকায় তাণ্ডব চালাচ্ছিল দুষ্কৃতীরা, ভাঙড়ের সেই বিজয়গঞ্জ বাজারের যান স্বয়ং বারুইপুর পুলিস জেলার এসপি মিস পুষ্পা। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে আসা তো দুর, উল্টে পুলিসের সামনেই চলতে থাকে বোমাবাজি। এমনকী,  এক পুলিশকর্তাদের ধাক্কা মারেন দুষ্কৃতীরা। 

আরও পড়ুন, Panchayat Election 2023: ফের তৃণমূলে ভাঙন, ৩০০ কর্মী যোগ দিলেন সিপিআইএম-এ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.