জমির জন্য মারধর মাকে, ছেলে-বউয়ের অত্য়াচারে বাড়ি ছেড়ে রাস্তায় ৭৫-এর বৃদ্ধা

মায়ের নামের চাষের জমি জোড় করে দখল নেওয়ার চেষ্টা করে বৃদ্ধার বড় ছেলে।

Updated By: Nov 17, 2020, 01:44 PM IST
জমির জন্য মারধর মাকে, ছেলে-বউয়ের অত্য়াচারে বাড়ি ছেড়ে রাস্তায় ৭৫-এর বৃদ্ধা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : যেসময় মায়ের অশক্ত হাতটা আরও শক্ত করে ধরার দরকার ছিল, ঠিক তখনই সন্তানের অত্যাচারে রাস্তায় আশ্রয় নিতে বাধ্য হল ৭৫ বছরের বৃদ্ধা। সাংসারিক অশান্তি কোনও নতুন কথা নয়। বহু সময়ই সামনে এসেছে সাংসারিক অশান্তি, কলহের জেরে বাড়ির বয়স্কদের দুর্দশা, দুর্গতির ছবি। বৃদ্ধ বাবা, মায়ের উপর অত্যাচার, তাঁদের অবহেলা করা, না দেখার জন্য কড়া অবস্থান নিতে দেখা গিয়েছে আদালতকেও। কিন্তু তারপরেও যে সমাজের ছবিটা খুব একটা বদলায়নি তা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল পূর্ব বর্ধমানের কালনার ঘটনা।

ছেলে-বৌমার অত্যাচারে পথে আশ্রয় নিতে বাধ্য হল বৃদ্ধা। বাড়িতে ঠাঁই হয়নি। ৭৫  বছরের বৃদ্ধাকে তাই ঘুরতে হচ্ছে পথে পথে। ঘটনাটি ঘটেছে কালনার ওসমানপুর গ্রামে। এই ঘটনায় ইতিমধ্যেই ছেলে ও বৌমার বিরুদ্ধে পুলিস প্রশাসনের দ্বারস্থ হয়েছেন ওই বৃদ্ধা। দায়ের করেছেন লিখিত অভিযোগ। 

অভিযোগ, মায়ের নামের চাষের জমি জোড় করে দখল নেওয়ার চেষ্টা করে বৃদ্ধার বড় ছেলে। বাধা দিতে গেলে বৃদ্ধা মাকে মারধর করে ছেলে লকাই শেখ ও তার স্ত্রী আইনূর বিবি। এরপরই বাড়ি থেকে ওই বৃদ্ধাকে তাড়ানোর জন্য শুরু হয় মানসিক ও  শারীরিক অত্যাচার। অগত্যা বাড়ি ছেড়ে রাস্তায় আশ্রয় নেয় ওই বৃদ্ধা। অভিযোগ, পড়শিরা প্রতিবাদ করতে গেলে তাঁদেরও মারধর করে ছেলে।

ইতিমধ্যই এই ঘটনায় লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে কালনা থানার পুলিস। এদিকে ঘটনার পর থেকে বেপাত্তা অভিযুক্ত। বেগতিক বুঝে গা ঢাকা দিয়েছে ছেলে ও বৌমা।

আরও পড়ুন, সরকারি স্বীকৃতির দাবিতে বিক্ষোভ মাদ্রাসা শিক্ষকদের, সাতসকালে উত্তেজনা ছড়াল বালিগঞ্জ এলাকায়

.