Mekliganj, Paresh Adhikari: দুর্নীতির প্রমাণ লোপাটের চেষ্টা? মেখলিগঞ্জে রাতেও খোলা খাদ্য নিয়ামকের করণ!

মেখলিগঞ্জেরই বিধায়ক রাজ্যের সদ্য প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারী।  

Updated By: Aug 6, 2022, 05:27 PM IST
Mekliganj, Paresh Adhikari:  দুর্নীতির প্রমাণ লোপাটের চেষ্টা? মেখলিগঞ্জে রাতেও খোলা খাদ্য নিয়ামকের করণ!

দেবজ্যোতি কাহালি: পরেশ অধিকারীর 'দুর্নীতি'র প্রমাণ লোপাটের চেষ্টা? গভীর রাতে কেন খোলা মহকুমা খাদ্য নিয়ামকের করণ? সরকারি অফিসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল কোচবিহারের মেখলিগঞ্জে।

জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে স্থানীয় বাসিন্দাদের নজরে পড়ে, মেখলিগঞ্জ মহকুমা খাদ্য নিয়ামকের করণ খোলা। ভিতরে আলো জ্বলছে! চুরি ঢুকল না তো? অফিসের সামনে জড়ো হন স্থানীয় বাসিন্দারা। এরপর যখন খাদ্য দফতরের আধিকারিকরা বাইরে বেরিয়ে আসেন, তখন সন্দেহ হয় তাঁদের। শুরু হয় বিক্ষোভ।

অফিসের দরজা বন্ধ করে মেখলিগঞ্জ থানায় খবর দেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে আসে পুলিস। এর কিছুক্ষণ মহকুমা খাদ্য নিয়ামকের করণ থেকে বেরিয়ে যান সরকারি আধিকারিকরা। যদিও সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেননি তাঁরা।

আরও পড়ুন: TMC, Bhagabanpur: চাকরির নামে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ! তৃণমূল নেতার ছেলেকে গাছে বেঁধে ধোলাই, মার স্ত্রীকেও

গভীর রাতে খাদ্য নিয়ামকের করণে কী করছিলেন সরকারি আধিকারিকরা? এখন মেখলিগঞ্জের তৃণমূল বিধায়ক পরেশ অধিকারী। বাম আমলে রাজ্য়ের খাদ্যমন্ত্রী ছিলেন তিনি। রাজ্যে পালবদলের পরে ফরওয়ার্ড ব্লক ছেড়ে দিয়েছেন শাসকদল। বিরোধীদের অভিযোগ, খাদ্যমন্ত্রী থাকাকালী নিয়ম বর্হিভূতভাবে রেশন কার্ড তৈরি-সহ একাধিক দুর্নীতির সঙ্গে যুক্ত ছিলেন পরেশ। সেই সংক্রান্ত প্রমাণ লোপাটের চেষ্টা করা হচ্ছিল। যদিও অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল।

এসএসসি নিয়োগ দুর্নীতির অভিযোগে তোলপাড় চলছে রাজ্যে। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। রেহাই পাননি পরেশ অধিকারীও। স্রেফ মেয়েকে চাকরি থেকে বরখাস্ত করা নয়, শিক্ষা দফতরের তৎকালীন প্রতিমন্ত্রীকেও সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেয় হাইকোর্ট। কলকাতার নিজাম প্যালেসে পরেশ অধিকারীকেও দু'দফায় জেরা করেছেন তদন্তকারীরা।

কেন? ২০১৬ সালে এসএলটির মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি জারি করেছিল এসএসসি। তখন পরীক্ষায় বসেছিলেন শিলিগুড়ির ববিতা সরকার। ওয়েস্টিং লিস্টে প্রথম ২০-তে নামও ছিল তাঁর। কিন্তু চাকরি পাননি ববিতা। দ্বিতীয়বার ফের তালিকা প্রকাশ করা হয়। সেই তালিকায় শীর্ষে ছিলেন রাজ্যের তৎকালীন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকা পদে চাকরি পান তিনি। আর ওয়েটিং লিস্টে ২১ নম্বর চলে যান ববিতা! হাইকোর্টে মামলা দায়ের করেন তিনি।

আরও পড়ুন: Shoot at Chinsurah: দিনেদুপুরে সরকারি হাসপাতালে শুটআউট! চেকআপে আসা দুষ্কৃতীকে লক্ষ্য করে গুলি

এদিকে গ্রেফতারির পর যেমন মন্ত্রিপদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে, তেমনি মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন পরেশ অধিকারীও। বুধবার রাজ্য় মন্ত্রিসভা রদবদল ঘটেছে। রাজভবনে মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ৯ জন। নতুন মুখ ৮।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.