Bank Fraud: কারও অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার, কারও গায়েব কয়েকশো, তোলপাড় ব্যাঙ্ক

Bank Fraud: প্রতারিত মহিলাদের অধিকাংশই নিরক্ষর এবং গ্রামে বসবাসকারী। তারা কেউ কোনদিন অনলাইনে কোনও লেনদেন করেননি বলেই তাদের দাবি

Updated By: Feb 13, 2024, 05:46 PM IST
Bank Fraud: কারও অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার, কারও গায়েব কয়েকশো, তোলপাড় ব্যাঙ্ক

শ্রীকান্ত ঠাকুর: বহু কষ্টার্জিত টাকা ব্যাংকে জমা রেখে প্রতারণার শিকার দক্ষিণ দিনাজপুরের মহাবাড়ি গ্রাম পঞ্চায়েতের অন্ততপক্ষে ৪০ জন গৃহবধূ। এদের কারো লক্ষীর ভান্ডারের টাকা আবার কারো গোষ্ঠীর জমানো টাকা ব্যাংকে আমানত রেখেছিলেন নিরাপত্তার কথা ভেবে। কিন্তু সেই ব্যাংকেই টাকা তুলতে গিয়ে দেখলেন তাদের কারো অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার তো কারো অ্যাকাউন্ট থেকে ২০ হাজার, আবার কারোও হাজার বা বারোশো টাকাও তুলে নেওয়া হয়েছে।

আরও পড়ুন- কিশোরদের দুই গোষ্ঠীর মধ্যে লড়াই, সাবওয়েতে চলল গুলি, নিহত ১, আহত বহু

প্রয়োজনের টাকা তুলতে গিয়ে ফেরত আসতে হয়েছে গ্রামের ওই খেটে খাওয়া মানুষগুলোকে। ফলে মঙ্গলবার দুপুরে প্রথমে পাথরঘাটা সিএসপিতে তারপর মহাবাড়ি গ্রাম পঞ্চায়েতের এসবিআই শাখায় গিয়ে বিক্ষোভ দেখান এবং ব্যাংকের আধিকারিকদের কাছে জানতে চান তাদের জমানো টাকা তারা না তোলা সত্ত্বেও কে তুলে নিল বা কিভাবে তুলে নেওয়া হল?

প্রতারিত মহিলাদের অধিকাংশই নিরক্ষর এবং গ্রামে বসবাসকারী। তারা কেউ কোনদিন অনলাইনে কোনও লেনদেন করেননি বলেই তাদের দাবি। তার পরেও তাদের টাকা কিভাবে একাউন্ট থেকে উঠে গেল এর কোন সদুত্তর দিতে পারেনি ব্যাংক কর্তৃপক্ষ।

ব্যাংক কর্তৃপক্ষ অবশ্য আকার ইঙ্গিতে বলতে চেয়েছেন এই মহিলারা অনলাইনের মাধ্যমে প্রতারণা শিকার। সেই কারণে আজকে মহাবাড়ি গ্রাম পঞ্চায়েতের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখায় প্রচুর আদিবাসী মহিলা সহ প্রচুর সাধারণ মহিলা উপস্থিত হন এবং বিক্ষোভ দেখান।  পরবর্তীতে খবর পেয়ে ছুটে আসে পুলিস এবং প্রতারিত মহিলাদের একটাই দাবি তাদের অ্যাকাউন্ট থেকে কিভাবে টাকা উঠে গেল বা কে উঠিয়ে নিল তা জানাতে হবে ব্যাংক কর্তৃপক্ষকে কিন্তু ব্যাংকের আধিকারিকরা এ বিষয়ে মুখ খুলতে চাননি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.