Ghatal | BJP: লোকসভা ভোটের আগে ঘাটাল বিজেপিতে বড় 'ভাঙন'!

যদিও এই যোগদানকে আমল দিতে নারাজ বিজেপি। পদ্ম শিবিরের বক্তব্য, একটা সাগরের পবিত্র জল থেকে কেউ যদি এক বালতি কেউ তুলে নিয়ে গিয়ে মনে করে পচা পুকুরে দিয়ে তাকে পবিত্র করবে, তাহলে সেটা পবিত্র হবে না। বরং সেই বালতিটাই অপবিত্র হবে।

Updated By: Jan 29, 2024, 01:48 PM IST
Ghatal | BJP: লোকসভা ভোটের আগে ঘাটাল বিজেপিতে বড় 'ভাঙন'!

চম্পক দত্ত: লোকসভা নির্বাচনের আগে বড়সড় ভাঙন বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলায়। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ বিজেপির পঞ্চায়েত সদস্য সহ মন্ডলের বেশকিছু নেতা-কর্মীর। রবিবার বিকেলে ঘাটালে ঘাটাল ব্লক তৃণমূল কার্যালয়ে গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে যোগদান করেন এক ঝাঁক বিজেপির নেতৃত্ব সহ ৬৪ জন কর্মী সমর্থক। তৃণমূলের তরফে জানানো হয়েছে, এই যোগদান পর্বে বিজেপির অঞ্চল সদস্য, উত্তর মন্ডলের সহ সভাপতি, বিজেপির যুব সাধারণ সম্পাদক সহ রয়েছে ছাত্র সংগঠনের একাধিক সক্রিয় নেতৃত্ব।

তৃণমূলের ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি আশিস হুদাইত দলীয় পতাকা তুলে দেন বিজেপি শিবির ছেড়ে আসা নেতা কর্মীদের হাতে। জানা গিয়েছে, মূলত ঘাটাল ব্লকের মনসুকা ১ নম্বর অঞ্চল থেকেই বিজেপি কর্মী সমর্থকেরা তৃণমূলে যোগদান করেন। আর এই যোগদানের ফলেই মনশুকা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের মোট ১৫টি আসনের মধ্যে বিজেপির জেতা ৪টি আসন থেকে কমে গিয়ে দাঁড়াল ৩-এ। অপরপক্ষে তৃণমূলের জয়ী আসনের সংখ্যা বেড়ে হল ১২। তৃণমূল পক্ষের দাবি, নতুন বছরে যোগদান প্রক্রিয়া এই সবে শুরু হলেও ২০২৪-এর ভোটের আগে এই ধরনের যোগদান পর্ব লাগাতার চলতে থাকবে।

ওদিকে যোগদানের বিষয়ে ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাট বলেন, "একটা সাগরের পবিত্র জল থেকে এক বালতি কেউ তুলে নিয়ে গিয়ে যদি মনে করে পচা পুকুরে দিয়ে তাকে পবিত্র করবে, সেটা পবিত্র হবে না। সেই বালতিটাই অপবিত্র হবে। বিজেপিকে বদনাম করার জন্য এসব করছে। আমাদের কিছু লোক দীর্ঘ দিন ধরেই তৃণমূলের ঘনিষ্ঠ ছিল। তারা টাকার বিনিময়ে আমাদের প্রার্থী ভাঙাতে গিয়েছিল, আবার টাকার বিনিময়ে তৃণমূলে গিয়েছে। নোংরা আবর্জনা পরিষ্কার হয়েছে। ৩-৪ হবে, এর বেশি কেউ যায়নি।যারা গিয়েছে, তাদের নামে মিথ্যা কেস দেওয়া হয়েছিল। প্রশাসন ও তৃণমূল একযোগে তাদের বোঝায়, চাপ দিয়ে কেস তুলে নেওয়া হবে। এমন প্রতিশ্রুতি দিয়ে তাদের দলে নিয়েছে তৃণমূল।" 

উল্লেখ্য, চব্বিশের লোকসভা ভোটে ঘাটালে দেব-হিরণের লড়াইয়ের সম্ভাবনার জল্পনা উসকে দিয়েছেন বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্য়ায়। লোকসভা ভোটের এখনও নির্ঘন্ট ঘোষণা হয়নি, কিন্তু তার আগেই ঘাটাল লোকসভার দাসপুরে দেওয়াল লিখন করতে দেখা গিয়েছে বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়কে। দাসপুরের গোবিন্দনগরে দেওয়ালে পদ্ম ফুল এঁকে, সঙ্গে 'আর একবার বিজেপি সরকার' লিখে অভিনেতা তথা বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায় জানান ঘাটালে বিজেপির সাংসদ হলে ১ মাসের মধ্যে ঘাটালে রেলপথ হবে, গোল্ড হাব হবে, কার্যকর করা হবে ঘাটাল মাস্টার প্ল্যানও। দ্রুত ৩টি কাজ শুরু হবে। আর তাতেই উসকে ওঠে জল্পনা। ঘাটালে কি তবে এবার দেব-হিরণ দুই অভিনেতার মুখোমুখি যুদ্ধ হতে চলেছে? যাতে হিরণের স্পষ্ট জবাব, 'দল যা বলবে তাই হবে।'

আরও পড়ুন, Daspur News: তৃণমূলের জয়ে বিজেপির উচ্ছ্বাস! ফাটল বোমও, অভিনব দৃশ্য...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.