Bengal Weather: 'মিনি টর্নেডোর' রেশ কাটতে না কাটতেই ফের দুর্যোগের আশঙ্কা উত্তরবঙ্গে! কোন কোন জেলায় সতর্কতা জারি?

উত্তরবঙ্গে সোমবার ৩০-৪০ কিমি ঝোড়ো হাওয়া-সহ ঝাড় বৃষ্টি থাকবে। দক্ষিণবঙ্গে আগামী ৫ দিন গরম ও অস্বস্তি বজায় থাকবে। তাপপ্রবাহ সতর্কতা দক্ষিণবঙ্গে। পশ্চিম -এর জেলাতে ৪০-৪২ ডিগ্রি, কলকাতা ৩৭-৩৮ ডিগ্রি তাপমাত্রা হবে আগামী ৪ দিনে। 

Updated By: Apr 1, 2024, 05:02 PM IST
Bengal Weather: 'মিনি টর্নেডোর' রেশ কাটতে না কাটতেই ফের দুর্যোগের আশঙ্কা উত্তরবঙ্গে! কোন কোন জেলায় সতর্কতা জারি?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: রবিবারই মিনি টর্নেডো হয়েছে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জায়গায়। তার রেশ কাটতে না কাটতেই ফের দুর্যোগের আশঙ্কা। উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কুচবিহার-সহ উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝোড়ো হাওয়ার সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।দক্ষিণবঙ্গের প্রত্যেকটা জেলাতে আগামী পাঁচ দিন শুষ্ক ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

আরও পড়ুন, প্রতিশ্রুতিই সার, মোদীর 'গ্যারান্টি' উজ্জ্বলা যোজনার গ্যাস পেলেনই না বাংলার ১৪ লক্ষ মহিলা

তবে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহের সর্তকতা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায়। গতকালে ময়নাগুড়িতে মিনি টর্নেডোই হয়েছে। এদিন জানাল আলিপুর আবহাওয়া দফতর। এ ধরনের টর্নেডোর পূর্বাভাস দেওয়া যায় না। ৩.১৫ মিনিট থেকে ৭ মিনিটের এই ঝড়ের গতিবেগ ছিল সর্বোচ্চ ৭৫ কিলোমিটার প্রতি ঘন্টায়। এই ঝড়ের উৎপত্তিস্থল ছিল নেপাল।

উত্তরবঙ্গে সোমবার ৩০-৪০ কিমি ঝোড়ো হাওয়া-সহ ঝাড় বৃষ্টি থাকবে। দক্ষিণবঙ্গে আগামী ৫ দিন গরম ও অস্বস্তি বজায় থাকবে। তাপপ্রবাহ সতর্কতা দক্ষিণবঙ্গে। পশ্চিম -এর জেলাতে ৪০-৪২ ডিগ্রি, কলকাতা ৩৭-৩৮ ডিগ্রি তাপমাত্রা হবে আগামী ৪ দিনে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম-এ তাপপ্রবাহ সতর্কতা জারি করা হয়েছে। 

আরও পড়ুন, Summer Holiday: স্কুল পড়ুয়াদের স্বস্তি দিল লোকসভা ভোট, এক ধাক্কায় গরমের ছুটি বাড়ল বেশ কয়েকদিন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.