North Bengal Rain: অতিবৃষ্টিতে বিপর্যস্ত উত্তর, বাগডোগরায় বাতিল ২৬ উড়ান

এখনও পর্যন্ত বাতিল হয়েছে ২৬টি উড়ান। বিমানবন্দর সূত্রে খবর, আবহাওয়ার উন্নতি না হওয়া পর্যন্ত বাতিল থাকবে বিমান পরিষেবা।  

Updated By: Jun 28, 2022, 07:22 PM IST
North Bengal Rain: অতিবৃষ্টিতে বিপর্যস্ত উত্তর, বাগডোগরায় বাতিল ২৬ উড়ান
বানভাসি উত্তরবঙ্গ

নিজস্ব প্রতিবেদন: অতিবৃষ্টিতে ভয়ঙ্কর পরিস্থিতি উত্তরবঙ্গে। বহু জায়গা কার্যত বানভাসি। বৃষ্টি না থামলে অচিরেই বন্যার দেখা দিতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। এই অবস্থায় বাগডোগরা বিমানবন্দরের বিপর্যস্ত পরিষেবা। এখনও পর্যন্ত বাতিল হয়েছে ২৬টি উড়ান।

বিমানবন্দর সূত্রে খবর, আবহাওয়ার উন্নতি না হওয়া পর্যন্ত বাতিল থাকবে বিমান পরিষেবা। ইতিমধ্যেই ১০টি বিমানকে নামতে দেওয়া হয়নি বাগডোগরা বিমানবন্দরে। ওই ১০ টি বিমান অবতরণ করেছে কলকাতা বিমানবন্দরে। বলাই বাহুল্য যে, চূড়ান্ত নাকাল হচ্ছেন যাত্রীরা। কবে এই পরিস্থিতি ঠিক হবে, তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। মোট নির্ধারিত উড়ানের সংখ্যা ২৮। আকাশে উড়েছে মাত্র ২টি উড়ান (6E-443/445: BLR-IXB-BLR, 6E-2018/2019: DEL-IXB-DEL)।মোট বাতিল উড়ানের সংখ্য়া ২৬।

মঙ্গলবার অর্থাৎ আজ থেকে বৃহস্পতিবার পর্যন্ত উত্তরে জারি রেড অ্যালার্ট। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তারপর থেকে সেখানে বৃষ্টি কমবে। তবে বুধ ও বৃহস্পতিবার এই দুই দিন উত্তরের ৫টি জেলায় যে ভারী বৃষ্টি হবে তার জেরে এখন থেকেই সেচ দফতর লাল সতর্কতা জারি করে দিয়েছে। কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে দুই দিনাজপুরেও। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলাতেও অতি ভারী বৃষ্টি হতে পারে বলেই পূর্বাভাস।

উত্তরবঙ্গের সব নদীতে জলস্তর এখন অনেকটাই বেড়ে গিয়েছে৷ আগামী দু'দিনের বৃষ্টিতে জলস্তর আরও বাড়বে। গত সোমবার সকাল থেকে দার্জিলিং ও কালিম্পংয়ে টানা বৃষ্টি হয়েছে। মঙ্গলবার অর্থাৎ আজ সকালে পাহাড়ে বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও, একাধিক জায়গায় ধসের খবর মিলেছে। ১০ নম্বর জাতীয় সড়কে কালিঝোড়ায় ধসের খবর মিলেছে। শিলিগুড়ি থেকে সিকিম ও কালিম্পংগামী রাস্তা আটকে রয়েছে। দু’পাশে গাড়ির দীর্ঘ লাইন দেখা গিয়েছে। তৈরি হয়েছে বিরাট যানজট। 

শিলিগুড়িতেও চলছে টানা বৃষ্টি। জলমগ্ন একাধিক এলাকা। গত ৪৮ ঘণ্টার মধ্যে শিলিগুড়িতে বৃষ্টি হয়েছে ৫১ মিলিমিটার, জলপাইগুড়িতে ২০৮ মিলিমিটার, ধূপগুড়িতে ১২৮.৮ মিলিমিটার, ফালাকাটায় ১৮৭.৮ মিলিমিটার, আলিপুরদুয়ারে ১৮৪.৬ মিলিমিটার এবং কোচবিহারে ২৩১.৫ মিলিমিটার। এর মধ্যেই মর্মান্তিক দুর্ঘটনার খবর এসেছে শিলিগুড়ি সংলগ্ন সুকনার মেথিবাড়ির কাছে ৫৫ নম্বর জাতীয় সড়কে। চলন্ত স্কুটির উপরে বিশাল গাছ এসে পড়ায় মৃত্যু হয়েছে ২ আরোহীর। 

আরও পড়ুন: Shukna Accident: চলন্ত স্কুটির উপরে এসে পড়ল বিশাল গাছ, ঘটনাস্থলেই থেঁতলে গেলেন ২ আরোহী'

আরও পড়ুনMidnapore Medical: প্লাস্টিকের শিটে শুয়ে কাটল রাত, ১৮ ঘণ্টা পর হাসপাতালে বেড পেলেন প্রাক্তন সিপিএম বিধায়ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.