প্রবল লাইফ রিস্কেও লাইফ জ্যাকেটে অনীহা হুগলির তেলিনিপাড়ায়

লাইফ রিস্ক প্রবল। তবু লাইফ জ্যাকেটে ঘোর অনীহা। ভয়ঙ্কর উদাসীনতার ছবি হুগলির তেলিনিপাড়া জেটিতে। জীবন নিয়ে কার্যত ছিনিমিনি খেলা চলছে।

Updated By: May 13, 2017, 12:36 PM IST

ওয়েব ডেস্ক : লাইফ রিস্ক প্রবল। তবু লাইফ জ্যাকেটে ঘোর অনীহা। ভয়ঙ্কর উদাসীনতার ছবি হুগলির তেলিনিপাড়া জেটিতে। জীবন নিয়ে কার্যত ছিনিমিনি খেলা চলছে।

গতমাসের শেষদিকে জোয়ারের ধাক্কায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে তেলেনিপাড়া জেটি। মৃত্যু হয় বেশ কয়েকজনের। বেশ কিছুদিন বন্ধ রাখার পর, দিন দুয়েক আগেই ফের চালু করা হয়েছে জেটি। তবে  শর্ত, যাত্রীদের লাইফ জ্যাকেট ব্যবহার করতে হবে। ঘটা করে এই ব্যবস্থা চালু হয়। তা সরেজমিনে দেখতে হাজির হয়েছিলেন মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়। কিন্তু দু দিন যেতে না যেতেই পাল্টে গিয়েছে ছবি। সচেতনতা-সতর্কতা সব উধাও।

দেখা গেল, নব্বই শতাংশ যাত্রীই লাইফ জ্যাকেট ছাড়াই গঙ্গা পারাপার করছেন। তাঁদের অভিযোগ, এক জ্যাকেটই বহু মানুষ ব্যবহার করছেন। তাতে গন্ধ হয়ে যাচ্ছে। সেগুলি নোংরাও। লাইফ জ্যাকেটগুলি গায়ে দিতে তাই আপত্তি সবার। তাতে হাত পর্যন্ত দিতে নারাজ অনেকে। জোর করে পরানো হলে কেউ আবার তা গঙ্গায় ফেলে দিয়ে চলে যাচ্ছেন, এমন ঘটনাও ঘটছে। মৃত্যুতেও ফেরেনি এদের হুঁশ। কিছু বলতে নারাজ প্রশাসন।

আরও পড়ুন, তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে জমি জবরদখলে সাহায্য করার অভিযোগ

.