NIA Arrests TMC Candidate: 'বিস্ফোরক' অভিযোগ, বীরভূমে তৃণমূলের পঞ্চায়েত প্রার্থীকে গ্রেফতার করল এনআইএ

NIA Arrests TMC Candidate: সোমবার বেলা এগারোটা নাগাদ এনআইএ গোয়েন্দাদের মুখোমুখি হন মনোজ ঘোষ। প্রায় ৪ ঘণ্টা তাঁকে জেরা করা হয়। ওই বিস্ফোরক সরবারহ ও ব্যবহারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাঁকে গ্রেফতার করে এনআইএ। আজই তাঁকে সম্ভবত কলকাতায় আনা হবে। আাগামিকাল তাঁকে এনআইএর বিশেষ আদালতে হাজির করা হবে

Updated By: Jul 10, 2023, 04:40 PM IST
NIA Arrests TMC Candidate: 'বিস্ফোরক' অভিযোগ, বীরভূমে তৃণমূলের পঞ্চায়েত প্রার্থীকে গ্রেফতার করল এনআইএ

পিয়ালি মিত্র ও প্রসেনজিত্ মালাকার: পঞ্চায়েত ভোটপর্ব এখনও শেষ হয়নি। আজ চলছে বেশকিছু বুথে পুননির্বাচন। তার মধ্যেই বীরভূমে গ্রেফতার হলেন এক তৃণমূল কংগ্রেস প্রার্থী। বাহাদুরপুর পঞ্চায়েতের প্রার্থীকে টানা জেরার পর গ্রেফতার করল এনআইএ। বিস্ফোরক উদ্ধারের ঘটনায় তাকে আজ সকাল থেকে জেরা করেন এনআইএর তদন্তকারীরা।

আরও পড়ুন-পঞ্চায়েত ভোটের অশান্তিতে লজ্জিত! হুমায়ুনকে এক হাত নিলেন দলেরই সাংসদ

নলহাটির বাহাদুরপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মনোজ ঘোষকে আজ সকাল থেকে জেরা শুরু করে এনআইএ। দুপুরে তাঁকে গ্রেফতার করা হয়। গত ২ জুলাই তাঁকে তলব করে এনআইএ। নির্বাচনের কারণে তিনি হাজিরা দেননি। তার পরেই এই এই জিজ্ঞাসাবাদ ও গ্রেফতার।

কী অভিযোগ মনোজ ঘোষের বিরুদ্ধে? ২০২২ সালের জুলাই মাসে একটি পিকআপ ভ্য়ান থেকে ৮১ হাজার ডিটোনেটার পাওয়া গিয়েছিল। সেই ঘটনায় প্রথমে তদন্ত করে রাজ্য পুলিস। পরে তদন্তভার হাতে নেয় এনআইএ। তদন্তে নেমে বেশ কয়েকজনকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। ওইসব লোকজন বেআইনিভাবে ডিটোনেটার, জিলেটিন স্টিক, অ্যামোনিয়াম নাইট্রেট নিয়ে আসতো এবং বীরভূমের বেআইনি পাথর খাদানগুলিতে সরবারহ করতো বলে অভিযোগ। রিন্টু সেখ নামে এক সরবারহকারীকে গ্রেফতার করা হয়। 

ধৃত রিন্টু সেখকে গ্রেফতার করে জানা যায় বাহাদুরপুরের তৃণমূল প্রার্থী মনোজ ঘোষের একটি পাথর খাদান রয়েছে। সেই খাদানের জন্য রিন্চু নিয়মিত মনোজকে জিলেটিন স্টিক, অ্যামোনিয়াম নাইট্রেট, ডিটোনেটার সরবারহ করত। শুধু তাই নয়, বেআইনি পাথর খাদানের জন্য রিন্টুর মতো অন্য যেসব সরবারহকারী বিস্ফোরক নিয়ে আসতো তাদের লজিস্টিক সাপোর্ট দিতেন মনোজ। এনিয়েই গত ২ জুলাই মনোজকে তলব করে এনআইএ। কিন্তু নির্বাচনের কাজের কথা বলে হাজিরা এড়িয়ে যান মনোজ। পাশাপাশি, তিনি এনিয়ে কলকাতা হাইকোর্টেরও দ্বারস্থ হন তিনি। তবে তার মধ্যেই জুলাইয়ের ১০ তারিখে তাকে হাজিরা দিতে বলে এনআইএ। কিন্তু হাইকোর্ট জানিয়ে দেয় ভোট মিটিয়ে ১০ জুলাই তাঁকে হাজিরা দিতে হবে। 

সোমবার বেলা এগারোটা নাগাদ এনআইএ গোয়েন্দাদের মুখোমুখি হন মনোজ ঘোষ। প্রায় ৪ ঘণ্টা তাঁকে জেরা করা হয়। ওই বিস্ফোরক সরবারহ ও ব্যবহারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাঁকে গ্রেফতার করে এনআইএ। আজই তাঁকে সম্ভবত কলকাতায় আনা হবে। আাগামিকাল তাঁকে এনআইএর বিশেষ আদালতে হাজির করা হবে। আর কাকে কাকে ওই বিস্ফোরক সাপ্লাইয়ে মনোজ সাহায্য করতেন, আর কারা ওই সরবারহের সঙ্গে জড়িত তা জানার চেষ্টা করবেন গোয়েন্দারা। উল্লেখ্য, মনোজ ঘোষের একটি ক্রাশার রয়েছে। গত ২৮ জুন সেই ক্রাশার অফিসে হানা দেয় এনআইএ। সেখান থেকে উদ্ধার হয় বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্র। সোমবার মনোজকে নলহাটি থানায় ডাকে এনআইএ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.