১৮ ঘণ্টা অতিক্রান্ত, এখনও বিলকান্দায় জ্বলছে ভয়াবহ আগুন!

 এই মুহূর্তে দমকলের ১৪টি ইঞ্জিন কাজ করছে।

Updated By: May 27, 2021, 09:35 PM IST
১৮ ঘণ্টা অতিক্রান্ত, এখনও বিলকান্দায় জ্বলছে ভয়াবহ আগুন!

নিজস্ব প্রতিনিধি: নিউ ব্যারাকপুরের বিলকান্দায় গেঞ্জি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ১৮ ঘণ্টা অতিক্রান্ত। কিন্তু এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। গতকাল রাত ২.৪৫ নাগাদ যে আগুন লেগেছিল, তা এখনও নেভানো সম্ভব হল না। অত্যন্ত ঘিঞ্জি এলাকায় অবস্থিত এই কারখানা। তার সঙ্গে প্রচণ্ড ঝোড়ো হাওয়া। এর ফলে দমকলের কাজ করতে রীতিমতো সমস্যা পড়তে হচ্ছে। এমনকী ঘন ধোঁওয়ায় অসুস্থও হয়ে পড়েন বেশ কয়েকজন দমকল কর্মী। 

কারখানায় ঢোকার গলি এতটাই সঙ্কীর্ণ যে, ২টি জেসিবি এনে কিছু বাড়ি ব্লকে ব্লকে ভেঙে জল দেওয়ার চেষ্টা করছে দমকল। পাশাপাশি ব্যবহার করা হচ্ছে হাইড্রোলিক ক্রেইন। বৃহস্পতিবার সকাল থেকেই দমকল মন্ত্রী সুজিত বসু ঘটনাস্থলে রয়েছেন। নিজে দাঁড়িয়ে পুরোটা তদারকি করছেন। এই মুহূর্তে দমকলের ১৪টি ইঞ্জিন কাজ করছে। পার্শ্ববর্তী জলাশয় থেকে পাম্প করে জল তুলে সেই জল ব্যবহার করছে দমকল। 

আরও পড়ুন: ভয়ঙ্কর অগ্নিকাণ্ড বিলকান্দায়! মিলল ভেতরে আটক ৪ জনের পরিচয়

অ্যাপোলো ফার্মেসির মোট চার রাজ্যের (ওড়িশা, ত্রিপুরা, অসম ও পশ্চিমবঙ্গ) গুদামঘর এখানে। ওষুধ বাদ দিয়ে সব রাজ্যেই এখান থেকে মাল সরবরাহ করা হয়। এখানে প্রচুর পরিমাণে মজুত ছিল বেবি ফুড, ডায়াপার ও স্যানিটাইজার। ফলে গেঞ্জি কারখানা সংলগ্ন এই গুদামঘরে দ্রুত আগুন ছড়িয়ে যায়। এই আগুনই নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে দমকল। কর্মীরা আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন আগুন নেভানোর।

.