আলিপুরদুয়ারকাণ্ডে DG-কে চিঠি মহিলা কমিশনের, SP-কে ভার্চুয়াল বৈঠকে হাজিরার নির্দেশ

১২ জন অভিযুক্তকে ইতিমধ্য়েই গ্রেফতার করেছে পুলিস।

Updated By: Jun 15, 2021, 08:41 PM IST
আলিপুরদুয়ারকাণ্ডে DG-কে চিঠি মহিলা কমিশনের, SP-কে ভার্চুয়াল বৈঠকে হাজিরার নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: আলিপুরদুয়ারে মধ্যযুগীয় বর্বরতা! এবার স্বতঃপ্রণোদিত হয়ে পদক্ষেপ করল জাতীয় মহিলা কমিশন (National Commission for Women)। অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে কমিশনে তরফে চিঠি দেওয়া হল রাজ্য পুলিসের ডিজিকে। আগামীকাল অর্থাত্‍ বুধবার ভার্চুয়ালি বৈঠকে হাজির থাকতে বলা হয়েছে আলিপুরদুয়ারের পুলিস সুপারকে।

পাশের গ্রামের এক যুবকের সঙ্গে বিবাহ-বর্হিভূত সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। সালিশি সভায় আদিবাসী মহিলাকে নগ্ন করে মারধরের অভিযোগ। সেই ঘটনাটি আবার মোবাইলে রেকর্ড করে পোস্ট করে দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়!  ভিডিওটি ভাইরাল হতেই শোরগোল পড়ে যায় আলিপুরদুয়ারে।  জানা গিয়েছে, এই নারকীয় ঘটনার পর নিখোঁজ হয়ে গিয়েছিলেন নির্যাতিতা। অসমে বাপের বাড়ি থেকে তাঁকে ফিরিয়ে আনে পুলিস। এমনকী, ওই মহিলাকে দিয়ে লিখিত অভিযোগও দায়ের করানো হয়। ভাইরাল ভিডিও-র সত্যতা যাচাই করে তদন্তে নামে পুলিস। FIR-তে যে ১২ জনের নাম ছিল, তাদের সকলেই ধরা পড়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত চার্জশিট পেশ করার আশ্বাস দিয়েছেন পুলিস সুপার ভোলানাথ পাণ্ডে। 

আরও পড়ুন: আলিপুরদুয়ারে মধ্যযুগীয় বর্বরতার শিকার আদিবাসী মহিলা, গ্রেফতার ১২

ঘটনাটি ঠিক কী? নির্যাতিতা ওই আদিবাসী মহিলার বাড়ি আলিপুরদুয়ারের কুমারগ্রাম ব্লকের খোয়ারডাঙ্গা চেংমারি গ্রামে। পাশের গ্রামে এক যুবকের সঙ্গে বিবাহ-বর্হিভূত সম্পর্ক ছিল বলে অভিযোগ। তারপর? ঘটনাটি জানাজানি হওয়ার পর শনিবার সালিশি সভা ডাকে গ্রামের মাতব্বর। অভিযোগ, সেই সালিসি সভার ওই আদিবাসী মহিলাকে নগ্ন করে মারধরের ভিডিও পোস্ট করে দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.