Kaliachak Blast: মুখ্যসচিব ও ADG-কে তলব জাতীয় শিশু সুরক্ষা কমিশনের

মালদহের কালিয়াচকে বিস্ফোরণ জখম ৫ শিশু।

Updated By: May 13, 2022, 08:48 PM IST
Kaliachak Blast: মুখ্যসচিব ও ADG-কে তলব জাতীয় শিশু সুরক্ষা কমিশনের

নিজস্ব প্রতিবেদন: মালদহের কালিয়াচকে কীভাবে বিস্ফোরণ ঘটল? রাজ্য়ের মুখ্যসচিব ও এডিজিকে তলব করল জাতীয় শিশু সুরক্ষা কমিশন (NCPCR)। টুইট করে কমিশনকে ধন্যবাদ জানালেন বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী।

২৪ এপ্রিল মালদহের কালিয়াচকে বিস্ফোরণে (Kaliachak Blast) গুরুতর জখম হয় ৫ শিশু।  স্থানীয় সূত্রে খবর, সেদিন দুপুরে গোলাপগঞ্জ এলাকায় বাড়ির কাছেই একটি মাঠে খেলা করছিল কয়েকজন শিশু। মাঠের পাশে বোমা মজুত করা ছিল! বিষয়টি বুঝতে পারেনি শিশুরা।  বল ভেবে বোমাগুলি নিয়ে যখন খেলতে যায় তারা, তখনই বিস্ফোরণ ঘটে। চিৎকার শুনে ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় বাসিন্দারা। গুরুতর আহত অবস্থায় ৫ শিশুকে ভর্তি করা হয় হাসপাতালে।

আরও পড়ুন: Siliguri: বাড়িতে গাঁজার 'ভান্ডার', মাটির তলায় 'থরে থরে' সাজান টাকার বান্ডিল! শ্বশুর-বউমা'র কীর্তিতে 'থ' পুলিস

কালিয়াচক বিস্ফোরণকাণ্ডে জাতীয় শিশু সুরক্ষা কমিশনে (NCPCR) অভিযোগ দায়ের করেন বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী। কেন? তিনি বলেছিলেন, 'রাজ্য প্রশাসনের উপর কোনও আস্থা নেই। ছোট ছোট বাচ্চারা আহত হয়েছে। পরিবারের লোকেরা আতঙ্কে ভুগছেন। তাঁদের কাউন্সেলিং করা, আর্থিক সাহায্য দেওয়া প্রয়োজন। রাজ্যের তরফে কোনও পদক্ষেপই করা হয়নি'। এবার মুখ্যসচিব ও এডিজি-কে তলব করল কমিশন।

 

এই ঘটনায়  NIA তদন্তের দাবিতে আবার NIA তদন্তের দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন আইনজীবী আইনজীবী অরিজিৎ মজুমদার। চলতি মাসের গোড়ায় মামলাটি শুনানি হয় প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে। রাজ্যকে ৫ দিনের মধ্যে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছে আদালত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.