Nandigram: পরিত্যক্ত বাড়িতে বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণ; নন্দীগ্রামে মৃত ১ শিশু, আহত আরও ২

এনিয়ে নন্দীগ্রামের বিজেপি নেতা প্রলয় পাল বলেন, বোমা-বন্দুকের রাজনীতি চালাচ্ছে তৃণমূল। এর বলি হতে হল এক নিষ্পাপ শিশুকে

Updated By: Sep 18, 2021, 03:50 PM IST
Nandigram: পরিত্যক্ত বাড়িতে বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণ; নন্দীগ্রামে মৃত ১ শিশু, আহত আরও ২

নিজস্ব প্রতিবেদন: পরিত্যক্ত বাড়িতে খেলতে গিয়ে ঘটে গেল ভয়ঙ্কর ঘটনা। পড়েথাকা জিনিসপত্রের মধ্যে বলের মতো একটি জিনিস নিয়ে খেলতে গিয়ে বিকট শব্দে ফেটে গেল সেটি। ঘটনাস্থালেই লুটিয়ে পড়ল ৩ শিশু। নন্দীগ্রাম-১ ব্লকের কালীচরণপুর গ্রাম পঞ্চায়েতের জাদুবড়ি চক এলাকার ঘটনা।

আরও পড়ুন-Baranagar: ঘুড়ি ওড়ানো ঘিরে বচসা, বাবা-ছেলের ছাদ থেকে ফেলে দেওয়ার অভিযোগ

শনিবার সকাল এগারোটা নাগাদ ওই বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা পাড়া। আহত ৩ শিশুর মধ্যে জাহিরুন খাতুন নামে এক শিশুকে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয় তমলুক জেলা হাসপাতালে। সেখানেই তার মৃত্যু হয়। অন্য ২ জনকে নিয়ে যাওয়া হয় নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে।

এদিকে, ওই ঘটনার পরই ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিস। যে বাড়িতে বিস্ফোরণ ঘটে সেখান থেকে নমুনা সংগ্রহ করা হয়। কথা বলা হয় পরিবারের লোকজনের সঙ্গে। সূত্রের খবর, বোমার কোনও নমুনা ঘটনাস্থল থেকে পাওয়া যায়নি। জানা যাচ্ছে, একটি প্যাকেটের মধ্যে বোমাগুলি ছিল। বাচ্চারা সেগুলি বল ভেবে খেলতে গিয়েই বিস্ফোরণ ঘটে যায়।

এনিয়ে নন্দীগ্রামের বিজেপি নেতা প্রলয় পাল বলেন, বোমা-বন্দুকের রাজনীতি চালাচ্ছে তৃণমূল। এর বলি হতে হল এক নিষ্পাপ শিশুকে। নন্দীগ্রামে যে অত্যাচার, বোমাবাজির অভিযোগ এতদিন চলছিল তা আরেকবার প্রমাণ হয়ে গেল।

আরও পড়ুন-Visva-Bharati: ফের বিতর্কে Bidyut Chakrabarty,নাম না করে Anubrata-কে 'বাহুবলী' তোপ  

অপরদিকে, তৃণমূলের নন্দীগ্রাম ব্লক সভাপতি স্বদেশ রঞ্জন দাস বলেন, নন্দীগ্রামকে অস্ত্রমুক্ত করা হোক। নন্দীগ্রামে অস্ত্রের আমদানি রপ্তানি করেন শুভেন্দু অধিকারী। ঘরে ঘরে অস্ত্র মজুদ করেছেন তিনি। তল্লাশি করা হোক প্রত্যেকের বাড়ি বাড়ি। আর যার বাড়িতে দুর্ঘটনা ঘটেছে তিনি আমাদের কোনো সদস্য নন। এই ঘটনায় কোনো রাজনীতির বিষয় নেই।

বোমা বিস্ফোরণে মৃত শিশু জাহিরুন খাতুনের মা বলেন, নন্দীগ্রাম মাওবাদীদের দেশ হয়ে গেছে। এক মন্ত্রী বোমা দিয়ে যায়। অন্য মন্ত্রী পিস্তল দিয়ে যায়। এইসবই চলছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.