Municipal Election 2022: 'বাড়তি ভোটের জন্য কোনও চেষ্টা নয়', রাজপুর-সোনারপুর পুরভোটে কর্মীদের নির্দেশ তৃণমূলের

এনিয়ে তৃণমূল কংগ্রেস নেতা ও দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, যেখানে হাজার ভোটে আমরা জিতব সেখানে এক হাজার এক ভোট পাওয়ার জন্য বাড়তি কোনও চেষ্টা হবে না

Updated By: Feb 15, 2022, 07:40 PM IST
Municipal Election 2022: 'বাড়তি ভোটের জন্য কোনও চেষ্টা নয়', রাজপুর-সোনারপুর পুরভোটে কর্মীদের নির্দেশ তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: পুরভোটের প্রার্থীতালিকা প্রকাশের পর রাজ্যজুড়ে অসন্তোষ ছড়িয়েছিল তৃণমূল কর্মী-সমর্থকদের মধ্যে। টিকিট না পেয়ে অনেকেই নির্দল হয়ে মনোনয়ন দাখিল করে দিয়েছেন। এনিয়ে আগেই কড়া সুর শোনা গিয়েছিল পার্থ চট্টোপাধ্য়ায়ের গলায়। এবার দক্ষিণ ২৪ পরগনার রাজপুর-সোনারপুর পুরসভার দলের কর্মীসভায় সেই একই বার্তা দিলেন দলের নেতারা। স্পষ্ট জানিয়ে দেওয়া হল, নির্দলরা লিফলেট বিলি করে সরে দাঁড়ান। পাশাপাশি বাড়তি ভোট পাওয়ার জন্যে চেষ্টা না করার নির্দেশ দেওয়া হয়েছে কর্মীদের।

রাজপুর-সোনারপুর পুরসভার ভোট নিয়ে আজ দলের প্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন দক্ষিণ ২৪ পরগনার ৪ কো-অর্ডিনেটর কুণাল ঘোষ(Kunal Ghosh), সওকত মোল্লা, অরূপ বিশ্বাস ও শুভাশিস চক্রবর্তী। সেই বৈঠকেই দলের প্রত্যেক কর্মীদের জন্য ভোটের দিকনির্দেশ করা হয়েছে। বেশকিছু গুরুত্বপূর্ণ নির্দেশিকার মধ্যে রয়েছে বাড়তি ভোট পাওয়ার জন্য এমনকিছু যেন না করা হয় যাতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। অন্যদিকে, যারা নির্দল হিসেবে দাঁড়িয়েছেন তারা যেন ৪৮ ঘণ্টার মধ্যে লিফলেট বিলি করে মনোনয়ন প্রত্য়াহার করে নেন। তা নাহলে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

এনিয়ে তৃণমূল কংগ্রেস নেতা ও দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, যেখানে হাজার ভোটে আমরা জিতব সেখানে এক হাজার এক ভোট পাওয়ার জন্য বাড়তি কোনও চেষ্টা হবে না। মানুষের ভোটে আমরা জিতব। তাই তার বাইরে কোনও পথ অবলম্বন করা যাবে না। অবাধ শান্তিপূর্ণ ভোট হতে হবে।

আরও পড়ুন- Group-D Recruitment: CBI অনুসন্ধানের নির্দেশে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

উল্লেখ্য, কয়েকদিন আগেই নদিয়ার কল্য়াণীতে গিয়ে দলের বিরুদ্ধে গিয়ে যারা 'নির্দল' হিসেব প্রার্থী হয়েছেন তাদের কড়া নির্দেশে দেন পার্থ চট্টোপাধ্যায়। নদিয়ার ১০ পুরসভার ভোট নিয়ে হওয়া এক বৈঠকে তিনি সাফ জানিয়ে দেন, যারা নির্দল হিসেবে দাঁড়িয়েছেন তারা দলের নেতৃত্বের সঙ্গে কথা বলুন। সমস্যা থাকলে মিটিয়ে নিন। ৪৮ ঘণ্টা সময় দিলাম। দলের নির্দেশ না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। গতকালও পুরভোটের ফল প্রকাশের পর পার্থ বলেছেন, '২৭ ফেব্রুয়ারি পুরসভা নির্বাচনে যাঁরা নির্দল হিসেবে বিভিন্ন জায়গায় দাঁড়িয়েছেন, তাঁদের নাম তুলে নিতে অনুরোধ করছি। ৪৮ ঘণ্টার মধ্যে নাম না তুললে নির্দল হিসেবে তাঁদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.