বিজেপির নয়, তৃণমূলেরই ফ্যাক্টর মুকুল: দিলীপ ঘোষ

Updated By: Oct 29, 2017, 06:45 PM IST
বিজেপির নয়, তৃণমূলেরই ফ্যাক্টর মুকুল: দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন: চিত্রনাট্যে মুহূর্মুহূ নয়া মোড়।  এই ভাগ্যের শিকে ছেঁড়ে তো কখনও বা আঙুর ফল টকের মতো ঝুলেই রয়েছেন মুকুল। কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারছে না রাজ্য বিজেপি। রবিবাসরীয়তে আরও একদফা মুকুলচর্চা চলল। শিলিগুড়ির মারোয়াড়ি ভবনে  দিলীপ ঘোষের কণ্ঠে মুকুল প্রসঙ্গে ইষত্ নরম সুর শোনা গেল। রাজ্য সভাপতি বলেন, দলের নিয়ম মেনে চললেই যে কাউকে স্বাগত বিজেপিতে। 

এদিন আসন্ন পঞ্চায়েত নির্বাচনে উত্তরবঙ্গে নির্বাচন পরিকল্পনা নিয়ে সেখানকার ৮টি জেলার প্রতিনিধিদের নিয়ে বৈঠক করেন দিলীপ ঘোষ। বৈঠক শেষে দিলীপ বলেন, “বিজেপির কাছে নয় তৃণমূলের জন্য মুকুল ফ্যাক্টর।” তিনি আরও জানান, রাজ্যে দ্বিতীয় দল হিসেবে বিজেপি উঠে আসায় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে তৃণমূলের। এতদিন বিজেপিকে গুরুত্ব দিতে চায়নি তারা।  এখন গুরুত্ব দিচ্ছে বলে রাজ্যের সর্বত্র মার খাচ্ছে বিজেপির কর্মীরা। আর তার ফলস্বরূপ প্রতিদিন কোথাও না কোথাও বিজেপির কর্মীদের নামে নানা ধরনের মামলা হচ্ছে।

আরও পড়ুন- বর্ধমানে বাবাকে খুন করল ছেলে

মুকুল প্রসঙ্গে দিলীপ ঘোষ জানান, বড় কোনও নেতা দলে এলে সে দল লাভবান হবেই। মুকুলের মতো যাতে আর কেউ দল না ছাড়তে পারে, তার জন্য মুকুল অনুগামীদের বিরুদ্ধে বেছে বেছে মামলা করা হচ্ছে। অন্য যে কোনও দল থেকে যে কেউ বিজেপিতে আসতে পারে। কিন্তু বিজেপিতে যোগদান করতে গেলে দলের যে নিয়ম কানুন রয়েছে তা মেনেই দলে আসতে হবে।

রাজ্যে আগামী পঞ্চায়েত ভোট নিয়ে দিলীপের মন্তব্য, বামফ্রন্টের শোষণ থেকে বাঁচতে রাজ্যবাসী যেমন তৃণমূলকে ক্ষমতায় এনেছিলেন, তেমনই তৃণমূলের থেকে বাঁচতে বিজেপিকে ক্ষমতায় নিয়ে আসবেন মানুষ।

আরও পড়ুন- নাগরাকাটার চা বাগানে শিশু খুনের পিছনে সন্দেহ কাপড় চোরদের

এদিন বিজেপি সভাপতির মুখে ‘মুকুলামৃত’ যে বেশ তাত্পর্য বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। গতকালই মুকুলের বিজেপিযোগ নিয়ে হেস্তনেস্ত হওয়ার কথা ছিল বলে ঘনিষ্ঠসূত্রে জানা গিয়েছিল। কিন্তু দিল্লিতে অমিত শাহর সঙ্গে বৈঠক শেষে কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় মুকুল নিয়ে টুঁ শব্দ করেননি। তাই মুকুল জল্পনার যবনিকা কীভাবে হয় এখন সেই দিকে তাকিয়ে রাজনৈতিক কৌতূহলীরা। 

.