Malbazar: নদীর পাশে এবার মিলল মর্টার শেল! ফের আতঙ্ক ছড়াল মালবাজারে...

ওদলাবাড়ি গ্রাম পঞ্জায়েতের সদস্য  সাইনুল হক জানিয়েছেন, আজ, সোমবার দুপুরে ঘীস নদীর ধারে একটি মর্টার শেল পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় থানায়। তিনি বলেন, 'আমার মনে হয় এটা সেনাবাহিনীর মর্টার শেল। আমরা চাই দ্রুত মর্টার সেলটি সরিয়ে নিয়ে যাওয়া হোক'।    

Updated By: Aug 12, 2024, 04:38 PM IST
Malbazar: নদীর পাশে এবার মিলল মর্টার শেল! ফের আতঙ্ক ছড়াল মালবাজারে...

অরূপ বসাক: ধানখেত নয়, এবার নদীর পাশে! যেখানে মর্টার শেলটি পাওয়া গিয়েছে, সেই জায়গাটি ঘিরে রেখেছে পুলিস। কাউকে যেতে দেওয়া হচ্ছে না। তুমুল আতঙ্ক জলপাইগুড়ির মাল ব্লকের ওদলাবাড়িতে।

আরও পড়ুন:  Odisha| Bengali Labour Harassed: বাঙালি পরিযায়ী শ্রমিকদের হেনস্থা, ওড়িশার মুখ্যমন্ত্রীকে ফোন মমতার

ঘটনাটি ঠিক কী? ওদলাবাড়ি গ্রাম পঞ্জায়েতের সদস্য  সাইনুল হক জানিয়েছেন, আজ, সোমবার দুপুরে ঘীস নদীর ধারে একটি মর্টার শেল পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় থানায়। তিনি বলেন, 'আমার মনে হয় এটা সেনাবাহিনীর মর্টার শেল। আমরা চাই দ্রুত মর্টার সেলটি সরিয়ে নিয়ে যাওয়া হোক'।  

এদিকে পাশেই জনবসতি। স্থানীয় বাসিন্দা  জাহাঙ্গীর আলম বলেন, 'আমরা খুব ভয়ে আছি। এর আগে এইরকম জিনিস দেখা গিয়েছে। কে বা কারা এখানে নিয়ে এল বুঝতে পারছি না'। পুলিস সূত্রে খবর, মর্টার শেলটি সেনাবাহিনীর। আগামীকাল, মঙ্গলবার সম্ভবত মর্টার সেলটি সরিয়ে নিয়ে যাবেন সেনাবাহিনীর জওয়ানরাই।

এর আগে, চলতি বছরের জুলাই মাসে  মাল ব্লকে ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েতেরই চুইয়া বস্তি এলাকার ধান খেতের সেনাবাহিনীর মর্টার শেল পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে রাতভর সেই মর্টার শেলটি পাহারা দেয় পুলিস। পরের দিন ঘটনাস্থলে পৌঁছয় সেনাবাহিনী। এরপর ঘীস নদীর মাঝে বিস্ফোরণ ঘটিয়ে মর্টার শেলটি নিষ্ক্রিয় করেন জওয়ানরাই।

উত্তর সিকিমে মেঘভাঙা বৃষ্টিতে তখন বিপর্যস্ত উত্তরবঙ্গ। জলপাইগুড়িতে মর্টার শেল বিস্ফোরণে প্রাণ হারিয়েছিল ১ জন। আহত হন ৫ জন। কীভাবে? স্থানীয় সূত্রে খবর, মৃতের নাম সাহিদুল আলম। বাড়ি, জলপাইগুড়ির ক্রান্তি ব্লকে চাঁপাডাঙ্গা এলাকায়। তিস্তা নদীতে কুড়ি কুড়োতে গিয়েছিলেন আলমের পরিবারের এক সদস্য। তিনি দেখেন, জলে ভেসে আসছে একটি বাক্স। এরপর যখন বাড়িতে নিয়ে গিয়ে বাক্সটি খোলেন, তখনই ঘটে বিস্ফোরণ। আহত হন ৬ জন। তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ১ জনের।

আরও পড়ুন:  Sawan Somvar 2024: অতি বিরল! এই শ্রাবণে দর্শন করে আসুন একই লিঙ্গে শিবপার্বতী! কষ্টিপাথরের অনিন্দ্যসুন্দর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.