Howrah Accident: ভিডিয়ো কলে ব্যস্ত চালক, প্রবল গতিতে ডিভাইডারে ধাক্কা মারল পুণ্যার্থী বোঝাই ট্রাক

নিবড়া মোড়ের কাছে গাড়িটি দ্রুত বাঁক নিতেই সেটি সোজা গিয়ে ধাক্কা মারে ডিভাইডারে। এরপরই ২ শিশু-সহ অধিকাংশ য়াত্রীই ট্রাক থেকে ছিটকে পড়ে। এদের মধ্যে ৬ জনের আঘাত গুরুতর

Updated By: Oct 30, 2022, 09:46 PM IST
Howrah Accident: ভিডিয়ো কলে ব্যস্ত চালক, প্রবল গতিতে ডিভাইডারে ধাক্কা মারল পুণ্যার্থী বোঝাই ট্রাক

দেবব্রত ঘোষ: গঙ্গায় ছটপুজো সেরে বাড়ি ফিরছিলেন হাওড়ার বাঁকড়ার একদল পুণ্যার্থী। কিন্তু ট্রাক চালকের কেরামতিতে দুর্ঘটনার কবলে পড়লেন কমপক্ষে ২৫ জন পুণ্যার্থী। ১৬ নম্বর জাতীয় সড়ক ধরে হাওড়ার বাঁকড়াও ওইসব লোকজন ফিরছিলেন নিবড়ায়। এদের মধ্যে বেশ কয়েকজন মহিলা ও শিশুও ছিল। প্রত্যক্ষদর্শীদের দাবি, সন্ধে সাড়ে সাতটা নাগাদ জাতীয় সড়কের নিবড়া মোড়ে অত্যন্ত দ্রুত গতিতে চলা গাডিটি ধাক্কা মারে রাস্তার মাঝের ডিভাইডারে। বিকট শব্দ করে রাস্তার উপরে উল্টে যায় ট্রাকটি।

আরও পড়ুন-ছটপুজোয় ভয়াবহ দুর্ঘটনা; ভেঙে পড়ল কেবল ব্রিজ, এখনওপর্যন্ত ৩২ মৃতদেহ উদ্ধার

প্রবল ধাক্কায় গাড়ি থেকে ছিটকে রাস্তায় পড়েন বেশিরভাগ যাত্রী। ঘটনার খবর পেয়ে ছুটে আসে পুলিস। পুন্যার্থীরা জানিয়েছেন, বাঁকড়ার মিশ্রপাড়া থেকে  রবিবার বিকেলে হাওড়ার রামকৃষ্ণপুর ঘাটে ছটপুজো দিতে এসেছিলেন তাঁরা। দুর্ঘটনায় সব দায় গাড়ি চালকের। কারণ গাড়ি চালাতে চালাতে তিনি ভিডিয়ো কলে কারও সঙ্গে কথা বলছিলেন। নিবড়া মোড়ের কাছে গাড়িটি দ্রুত বাঁক নিতেই সেটি সোজা গিয়ে ধাক্কা মারে ডিভাইডারে। এরপরই ২ শিশু-সহ অধিকাংশ য়াত্রীই ট্রাক থেকে ছিটকে পড়ে। এদের মধ্যে ৬ জনের আঘাত গুরুতর। আহতদের হাওড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিস সূত্রে খবর, দুর্ঘটনার খবর পেয়ে আহতদের দ্রুত উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাওড়া জেলা হাসপাতালে। গাড়ির চালকও গুরুতর আহত। ঠিক কী কারণে ওই দুর্ঘটনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

রবিবারই গুজরাটে ছটপুজোর অনুষ্ঠানে ভেঙে পড়েছে একটি আস্ত ঝুলন্ত সেতু। মোরবির ওই মর্মান্তিক দুর্ঘটনায় সন্ধ্যে পর্যন্ত ৩২ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। ওই সংখ্যা অনেকটাই বাড়তে পারে। কারণ মাঝ নদীতে পড়ে অনেকেই উঠে আসতে পারেননি। জেলা প্রশাসন সূত্রে খবর, কমপক্ষে ১৫০ জন নিখোঁজ রয়েছে। উদ্ধাকার্য নামানো হয়েছে ডুবুরি। জানা যাচ্ছে ছড় পুজো দেখার জন্য ওই ঝুপলন্ত ব্রিজে উঠে পড়েন কমপক্ষে ৪০০ জন। সেই ভার সহ্য করতে না পেরে তা নদীতে ভেঙে পড়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.