Mamata Banerjee: 'বুকের উপর জল ছেড়ে সমাধি করেছে' প্লাবিত এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী, নিশানায় কেন্দ্র-DVC

তীব্র প্রতিবাদ করছি: মমতা বন্দ্যোপাধ্যায়

Updated By: Oct 2, 2021, 02:39 PM IST
Mamata Banerjee: 'বুকের উপর জল ছেড়ে সমাধি করেছে' প্লাবিত এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী, নিশানায় কেন্দ্র-DVC

নিজস্ব প্রতিবেদন: ভারী বৃষ্টি এবং জলাধার থেকে জল ছাড়ায় প্লাবিত রাজ্যের একাধিক জেলা। শনিবার প্লাবিত জেলা পরিদর্শনে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। আরামবাগে পৌঁছে একযোগ কেন্দ্র এবং DVC-কে আক্রমণ শানালেন তিনি। অভিযোগ করলেন, চক্রান্ত করে রাতের বেলা জল ছাড়া হয়েছে। যা এক ধরনের ক্রাইম।

আরামবাগে পৌঁছে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বিধ্বস্ত সাধারণ মানুষের কাছাকাছি পৌঁছে যান মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। জলাজমিতে নেমে পরিস্থিতি খতিয়ে দেখেন। কথা বলেন জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে। এরপর কার্যত কেন্দ্র এবং DVC-কে তুলোধনা করেন মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। তিনি আভিযোগ করেন, "রাজ্যকে না জানিয়ে জল ছেড়েছে DVC। চাইলে আরও ২ লক্ষ কিউসেক জল ধরে রাখতে পারে, যদি ড্রেজিং করে। তা নাহলে একদিন এমন দিন আসবে আমাদের DVC-র কাছ থেকে ক্ষতিপূরণ চাইতে হবে। কারণ বছরে চারবার করে জল এলে, সব টাকা জলে চলে যাচ্ছে।"  নরমে-গরমে ঝাড়খণ্ড সরকারকেও বার্তা দেন মুখ্যমন্ত্রী। হেমন্ত সোরেন সরকারের কাছে বাঁধগুলো সংস্কারের আর্জি জানান তিনি। 

আরও পড়ুন: Ghatal Flood: প্লাবিত ঘাটাল, যন্ত্রণায় কাতর প্রসূতিকে হাসপাতালে পৌঁছল পুলিস

এই প্লাবনকে আগেই 'ম্যানমেড বন্যা' আখ্যা দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন তার অন্যথা হয়নি। আরামবাগে মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee) বলেন, "DVC কেন্দ্রে অধীনে। কেন্দ্র আমাদের থেকে আয় করবে। আর বারবার DVC জল ছেড়ে রাজ্যকে ভাসিয়ে দেবে, তা কেন হবে? কেন্দ্রে উচিত মাস্টার প্ল্যান তৈরি করা। সুতরাং ক্ষোভ কিন্তু বাড়ছে।" তাঁর আরও অভিযোগ, "বুকের উপর জল ছাড়া হয়েছে। মানুষকে সমাধি করা হয়েছে। মানুষ যখন ঘুমোচ্ছিল, তখন জল ছাড়া হয়েছে।" ৩০ সেপ্টেম্বর থেকে কখন, কতটা পরিমাণ জল ছাড়া হয়েছে  সেই তথ্য়াও তুলে ধরেন মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। 

আরও পড়ুন: Weather Today: বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা, কয়েক ঘণ্টার মধ্যে আবহাওয়া বদলের সম্ভাবনা

তিনি জানান, সাড়ে ৫ লক্ষ কিউসেক জল ছেড়েছে DVC। প্লাবিত ৮টি জেলা। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলী, বীরভূম প্লাবিত। ১ লক্ষ ঘর ক্ষতিগ্রস্ত। ৪ লক্ষ মানুষকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ৬ লক্ষ ত্রিপল পাঠানো হয়েছে। ৮ কলম সেনা নামানো হয়েছে। জাতীয় এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৫০টি দল কাজ করছে। নবান্নতে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খোলা হয়েছে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.