Mamata Banerjee: 'কেউ বঞ্চিত হবেন না', উত্তরবঙ্গে চা-শ্রমিকদের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর..

 শিয়রে লোকসভা ভোট। উত্তরবঙ্গে জনসংযোগে মুখ্যমন্ত্রী। ডুয়ার্সে চা বাগানে গিয়ে এবার শ্রমিকদের সঙ্গে বৈঠক করলেন তিনি। কথা বললেন পড়ুয়াদের সঙ্গে।

Updated By: Apr 3, 2024, 08:06 PM IST
Mamata Banerjee: 'কেউ বঞ্চিত হবেন না', উত্তরবঙ্গে চা-শ্রমিকদের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর..

সুতপা সেন ও অরূপ বসাক: শিয়রে লোকসভা ভোট। উত্তরবঙ্গে জনসংযোগে মুখ্যমন্ত্রী। ডুয়ার্সে চা বাগানে গিয়ে এবার শ্রমিকদের সঙ্গে বৈঠক করলেন তিনি। কথা বললেন পড়ুয়াদের সঙ্গে।

আরও পড়ুন:  Seikh Shahjahan: 'সব মিথ্যে, সব মিথ্যে', দাবি শেখ শাহজাহানের!

ঘটনাটি ঠিক কী? প্রাকৃতিক দু্র্যোগে বিপর্যস্ত জলপাইগুড়ি। সঙ্গে আলিপুরদুয়ার ও কোচবিহারও। পরিস্থিতি খতিয়ে দেখতে এখন উত্তরবঙ্গে মুখ্য়মন্ত্রী। এদিন চালসার  আইভিল চা বাগানে যান। স্রেফ বৈঠক নয়, বাগানে দাঁড়িয়ে শ্রমিকদের সঙ্গে চা পাতাও তোলেন মমতা। রাস্তায় পাশে দোকানে ঢুকে চা বানান নিজে হাতে।

এদিকে লোকসভা ভোটের মুখে বিপাকে উত্তরবঙ্গের চা শ্রমিকরা। কাজের সন্ধানে ভিনরাজ্যে পাড়ির দিচ্ছেন তাঁরা। মুখ্যমন্ত্রী বলেন, 'ভোটের পর  প্রশাসন প্রশাসনের মতো ওদের সঙ্গে বসবে, বসে সিদ্ধান্ত নেবে। এখন যাতে ওদের ব্য়বসা বন্ধ না হয়, কর্ম বন্ধ না হয়, সেদিকে নজর দেওয়ার জন্য উত্তরবঙ্গ জেলার সমস্ত প্রশাসনকে অনুরোধ করছি। ব্রডলিপ প্য়ান্টগুলিকে বলার জন্য চা পাতাটা কেনাটা যেন বন্ধ করে। এটা মানবিক  কারণে, কোনও রাজনৈতিক কারণে নয়। মানুষের জীবন জীবিকার লড়াই। সবাই এসেছিলেন, সবার সঙ্গে বিস্তারিত কথা হয়েছে'।

মুখ্যমন্ত্রী জানান, 'আগামিকাল থেকে আমরা জনসভা শুরু হয়ে যাচ্ছে। প্রথম সভা মাথাভাঙায়. মাথাভাঙা করে মালবাজারে, ওখানে সভা আছে আমার। পরশু দিন সভা আছে জলপাইগুড়ি আলিপুরদুয়ার, পরের দিন বালুরঘাটের তপন আর রায়গঞ্জের হেমতাবাদে। ১৭ তারিখে অসমে যেতে পারি। আমাদের ৪ প্রতিনিধি ওখানে প্রতিদ্বন্দ্বিতা করছে'।

আরও পড়ুন:  Dumdum: লোকসভা ভোটের আগেই ভোট দমদমে!

এর আগে, চা বাগানে যাওয়ার পথে এক পড়ুয়ার সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। এরপর কনভয় যখন চা বাগানে কাছে রাস্তায় দাঁড়ায়, তখন মমতার হাতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক প্রশ্নপত্র হিন্দিতে করার দাবি জানায় এক পড়ুয়া।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.