উত্তরাধিকারী অভিষেক-শুভেন্দু,স্বীকৃতি মমতার

তাঁর অবর্তমানে দলের ব্যাটন যে নব প্রজন্মের অভিষেক-শুভেন্দুর হাতে যাবে তাও স্পষ্ট করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীরা যে আগামী নেতৃত্ব তৈরি করে দিয়ে যাবেন, সে বিষয়েও স্পষ্ট ইঙ্গিত দেন মমতা।

Updated By: Feb 2, 2018, 08:12 PM IST
উত্তরাধিকারী অভিষেক-শুভেন্দু,স্বীকৃতি মমতার

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল কংগ্রেসে একটাই পোস্ট, বাকি সব ল্যাম্পপোস্ট। মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে, তৃণমূলের কোনও অস্তিত্বই থাকবে না। রাজনৈতিক মহলে কান পাতলে, রাজ্যের ক্ষমতাসীন দল সম্পর্কে এমনই সব বিশ্লেষণ শোনা যায়। কিন্তু আদপে তা নয়, মমতা না থাকলেও তৃণমূল থাকবে। শুক্রবার একথা নিজমুখেই জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের ছাত্র-যুব সম্মেলনের মঞ্চে বক্তব্য রাখতে উঠে প্রথমেই নবীন প্রজন্মকে দলে আহ্বান জানান দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই তিনি জানিয়ে দেন, তৃণমূলের ভবিষ্যত সুনিশ্চিত। মমতা বলেন, "আমি মরে গেলেও তৃণমূল থাকবে। আগামী ৩০ বছরের জন্য আমি (দল) তৈরি করে দিয়েছি"। তাঁর অবর্তমানে দলের ব্যাটন যে নব প্রজন্মের অভিষেক-শুভেন্দুর হাতে যাবে তাও স্পষ্ট করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীরা যে আগামী নেতৃত্ব তৈরি করে দিয়ে যাবেন, সে বিষয়েও স্পষ্ট ইঙ্গিত দেন মমতা।

আরও পড়ুন- দল সুযোগ-সন্ধানীদের ওপর কড়া নজর রাখছে : সুব্রত বক্সী

তৃণমূল কংগ্রেস যে ভবিষ্যতে কখনও জনবিরোধী অবস্থান নেবে না, এদিন সেই নিশ্চয়তাও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। পাশাপাশি, এদিনের সভা থেকে 'গদ্দার' প্রসঙ্গেও মুখ খোলেন মমতা। তিনি বলেন, "আমার দলেও গদ্দার ছিল। এখন বিদায় হয়েছে, বেঁচে গিয়েছি"।

.